আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : ডিসেম্বর, ১৮, ২০২১, ৭:২৯ পূর্বাহ্ণ

৩ দিনের ছুটিতে রাজধানীর যানজটও ছুটি

ঢাকা : টানা তিন দিনের ছুটির শেষ দিন আজ। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, অফিস-আদালত বন্ধ থাকায় আজ শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বেশির ভাগ রাস্তাঘাট ফাঁকা দেখা গেছে। ছিল না চিরচেনা যানজট, কর্মব্যস্ততা। টানা ছুটি পেয়ে কত মানুষ রাজধানী ছেড়েছেন, তার সুস্পষ্ট কোনো পরিসংখ্যান নেই। তবে এই ছুটিতে রাজধানীবাসীর কেউ গেছেন গ্রামের বাড়িতে, পরিবার-স্বজন নিয়ে কেউ আবার গেছেন বেড়াতে।

গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) ছিল মহান বিজয় দিবসের ছুটি। সঙ্গে শুক্রবার ও শনিবার, দুদিনের সাপ্তাহিক ছুটি। রাজধানীর অনেকেই গত বুধবার বিকেল থেকেই অফিস শেষে ঢাকা ছেড়েছেন। আজ সকালে মোহাম্মদপুর, ফার্মগেট, নিউমার্কেট, ধানমন্ডি, মহাখালী, শাহবাগ ও মতিঝিল এলাকার রাস্তাঘাট অন্যান্য সময়ের চেয়ে ফাঁকা দেখা গেছে।

রপ্তানিনির্ভর বেসরকারি একটি প্রতিষ্ঠানের সহকারী ব্যবস্থাপক সায়েম রহমান। থাকেন রাজধানীর মোহাম্মদপুরের কাদেরাবাদ এলাকায়। আজ সকালে বাসা থেকে পল্টনের বিজয়নগর এলাকায় নিজের কর্মস্থলে মোটরসাইকেলে করে পৌঁছেছেন ২০ মিনিটে। সায়েম রহমান বলেন, অন্যান্য সময় শনিবারেও ৩০-৪০ মিনিটের মতো সময় লাগে। কিন্ত আজ কোথাও যানজটে আটকে থাকতে হয়নি। ট্রাফিক সিগন্যাল ছাড়া কোথাও দাঁড়াতেও হয়নি।

মিরপুর-১১ নম্বর সেকশনের বাসিন্দা আফজাল হোসেন। গুলশানের নিকেতন এলাকায় সফটওয়্যার ভিত্তিক একটি প্রতিষ্ঠানে কাজ করেন। তিনি আজ সকালে বলেন, সকাল ৯টায় অফিস শুরু হয়। অন্য সময় শনিবার হলেও হাতে অন্তত ১ ঘণ্টা সময় নিয়ে সকাল ৮টায় বাসা থেকে বের হই। আজ আধ ঘণ্টার মধ্যেই অফিসে পৌঁছে গেছি।

রাস্তাঘাটে মানুষ কম থাকায় রাজধানীর সড়কগুলোতে বিভিন্ন গন্তব্যে চলা বাসের সংখ্যাও ছিল কম। মোহাম্মদপুর থেকে উত্তরা পর্যন্ত চলাচল করা প্রজাপতি পরিবহনের চালকের সহকারী সুলতান মিয়া বলেন, যাত্রী তেমন নেই। তাই বাসও কম চলছে।সকাল ১০টার দিকে জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া অ্যাভিনিউ থেকে ফার্মগেট হয়ে কারওয়ান বাজার পর্যন্ত সড়ক ছিল প্রায় ফাঁকা। অথচ প্রায় প্রতিদিনই এই পথে ব্যাপক যানজটের শিকার হতে হয় যাত্রীদের।

তেজগাঁও ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) কাজী মিজানুর রহমান বলেন, সড়কে যানবাহনের চলাচল স্বাভাবিক আছে। জট নেই বললেই চলে। রাস্তায় মানুষ কম, এ কারণে যানবাহনের সংখ্যাও কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন