আজ ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : ডিসেম্বর, ২৬, ২০২১, ১০:৪০ পূর্বাহ্ণ

২০২২ সাল হবে মেগা প্রকল্প উদ্বোধনের বছর : ওবায়দুল কাদের

ঢাকা : ২০২২ সালকে বলা যেতে পারে মেগা প্রকল্প উদ্বোধনের বছর। বাইশেই উদ্বোধন হতে যাচ্ছে স্বপ্নের পদ্মা সেতু। জোরেশোরে এগোচ্ছে মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, বিআরটির কাজও।

রোববার (২৬ ডিসেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, মেগা প্রকল্পগুলো উদ্বোধন হলে সার্বিক যোগাযোগ ব্যবস্থায় গতি আসবে। তবে শতভাগ সুবিধা পেতে শৃঙ্খলা ফেরাতে হবে সড়কে।গেল কয়েক বছর ধরেই উন্নয়নের মহাযজ্ঞ চলছে সড়ক মহাসড়কে। শিগগিরই এসবের সুফল পাবেন দেশবাসী এমন আশ্বাসের কথা শোনালেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

সক্ষমতা আর সাহসের অনন্য উদাহরণ পদ্মা সেতু। নানা জল্পনা কল্পনা আর বিতর্ককে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পদ্মার বুকে দাঁড়িয়ে গেছে কোটি মানুষের স্বপ্ন সেতু।এখন অপেক্ষা যান চলাচলের। সেটি হবে ২০২২ এর জুনের মধ্যেই।শুধু তো পদ্মা নয়। সামনের বছর ডিসেম্বরের মধ্যেই চালু হবে মেট্রোরেল। শুরুতে চলবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত। সেই লক্ষ্যে ইতোম্যধ্যেই পরীক্ষামূলকভাবে ট্রেন চলানোও হয়েছে।

গাজীপুর ও টঙ্গীর দুঃখ বলা চলে এর খানাখন্দ ভরা রাস্তাকে। সেই দুঃখের অবসান হবে ২০২২ সালের শেষদিকে। গাজীপুর থেকে বিমানবন্দর রুটে চালু হবে বাস র‌্যাপিট ট্রানজিট বা বিআরটি প্রকল্প। পুরোদমে চলছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজও। আপাতত এর ব্যাপ্তি এয়ারপোর্ট থেকে মগবাজার পর্যন্ত।শুধু তো রাজধানী নয়, ওদিকে কর্ণফুলির তলদেশ দিয়ে তৈরি হচ্ছে টানেল। সেটির কাজও এগিয়েছে অনেকটাই।

ওবায়দুল কাদের বলেন, বেশ কয়েকটি মেগা প্রজেক্ট উদ্বোধন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেগা প্রজেক্ট এবং কতগুলো ড্রিম প্রজেক্ট উদ্বোধন হতে যাচ্ছে। এসব প্রকল্পের শতভাগ সুবিধা পেতে সড়কে শৃঙ্খলা আনা প্রয়োজন। পরিবহন ও সড়কে যদি শৃঙ্খলা না থাকে, তাহলে এসব উন্নয়নের সুফল জনগণ পাবে না।

মন্ত্রী জানান, এসব বড় প্রকল্প ছাড়াও সারা দেশে ফোর ও সিক্সলেনের বেশ কয়েকটি কাজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন