আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : সেপ্টেম্বর, ১৪, ২০২২, ১১:১৬ পূর্বাহ্ণ

সিরাজগঞ্জ দত্তবাড়ীতে ৩ হাজার মানুষের একমাত্র ভরসা সেই বাঁশের সাঁকোটি ভেঙে গেছে!

এম মজনু, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের দত্তবাড়ী কারিগর পাড়া খালের উপর স্থানীয়দের উদ্যোগে নির্মিত তিন হাজার মানুষের একমাত্র ভরসা সেই বাঁশের সাঁকোটি ভেঙে পড়েছে। এতে জনদুর্ভোগে পড়েছে অত্র গ্রামের মানুষ।

সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের দত্তবাড়ী কারিগর পাড়া ইছামতি নদীর ডাল মফিজেের বাড়ী সংলগ্ন খালের ওপর একটি সেতু নির্মাণের দীর্ঘদিনের দাবি ছিলো এলাকাবাসীর।
কিন্তু সেতুটির ব্যাপারে বিগত দিনে স্থানীয় জনপ্রতিনিধিরা বহু প্রতিশ্রুতি দিলেও নির্মাণে কোন পদক্ষেপ গ্রহণ করেনি কেউ। অতঃপর দীর্ঘ বিশ বছর পূর্বে এলাকাবাসী উদ্যোগে চলাচলের জন্য নির্মাণ করা হয় প্রায় ৫০ ফুট লম্বা একটি বাঁশের সাঁকো
বাঁশের সাঁকো টি গত কয়েকদিনের বর্ষণে ভেঙে গেছে বহু পুরনো ও দীর্ঘ ওই বাঁশের সাঁকোটি। ফলে ’দু পারের ৩হাজার মানুষেকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

স্থানীয় সাঁকোর উত্তর পারের বাসিন্দা মোঃ মফিজ উদ্দীন জানান, চাঁদা তুলে এলাকাবাসীর উদ্যোগে স্বেচ্ছা শ্রমের মাধ্যমে তৈরি করা হয়েছিলো ওই সাঁকো। যা দিয়েই গ্রামের প্রায় তিন হাজার মানুষের যাতায়াতের একমাত্র পথ ছিলো এ বাঁশের সাঁকো। কিন্তু কয়েকদিনের টানা বর্ষণে সাঁকোটি ভেঙে পড়েছে।
খোঁজখবর নিয়ে জানা গেছে, সাঁকোটি ভেঙে যাওয়ায় ওই এলাকার সাধারণ মানুষ, স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা প্রায় চার কিলোমিটার পথ ঘুরে চলাচল করছে। স্থানীয়দের প্রাণের দাবি হাজারো মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে স্থানীয় জনপ্রতিনিধিরা যেনো দত্তবাড়ী কারিগর পাড়া মফিজের বাড়ী হতে কাফীর বাড়ী পর্যন্ত খালের উপর একটি পাকা সেতু নির্মাণ করে দেয়

তাং-১২/০৯/২০২২ইং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন