আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : সেপ্টেম্বর, ২, ২০২১, ২:২১ অপরাহ্ণ

সাভারে বিএনপি নেতার ছেলের হাতে ছাত্রলীগের গুরুদ্বায়িত্ব!

সাভার প্রতিনিধি:  সাভারের বিরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের নবগঠিত কমিটিতে সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পেয়েছেন উপজেলা বিএনপি’র সহযোগী সংগঠনের গুরুত্বপূর্ণ নেতার ছেলে। বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়েছে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে। তাকে এই পদে বসিয়ে এখন চরম সমালোচনার মুখে পড়েছেন সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক ও সাধারণ সম্পাদক ফিরোজ কবির। সদ্য অনুমোদনপ্রাপ্ত কমিটিতে বিরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেনের পিতা সাভার থানা জাতীয়তাবাদী কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি মো. শাহাবুদ্দিন। বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য ও ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাউদ্দিন বাবুর অত্যন্ত আস্থাভাজন হিসাবে পরিচিত কৃষকদল নেতা শাহাবুদ্দিন।

গত ১লা সেপ্টেম্বর আগামী এক বছরের জন্য বিরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করে সাভার উপজেলা ছাত্রলীগ। সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক ও সাধারণ সম্পাদক ফিরোজ কবির স্বাক্ষরিত এই কমিটিতে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় ছাত্রদলের কর্মী মো. ইমরান হোসেনকে।

ইমরানের সাথে রাজনীতি করা অনেকেই বলছেন, ইমরান তার পিতার রাজনৈতিক আদর্শকে ধারণ করে ছাত্রদলের একজন সক্রিয় কর্মী ছিলেন। দীর্ঘদিন স্থানীয় ছাত্রদলের নতুন কমিটি না হওয়ায় নতুন কমিটিতে নিজের স্থান করে নেওয়ার অপেক্ষায় ছিলেন। তবে হঠাৎ করেই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক বনে যান ছাত্রদল কর্মী ইমরান।

ছাত্রলীগের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে জানান, আওয়ামী লীগের দলীয় প্রধান শেখ হাসিনা যেখানে বলছেন ছাত্রলীগের পদ-পদবী দেওয়ার ক্ষেত্রে সংশ্লিষ্টদের পরিবারিক রাজনীতির খোঁজ খবর নিতে হবে। বিএনপি-জামায়াতের অনুপ্রবেশকারীরা যাতে আওয়ামী লীগ বা কোন অঙ্গসংগঠনের কমিটিতে স্থান না পায় এ ব্যাপারে দলের হাই কমান্ডের নির্দেশনা রয়েছে। দলীয় সভানেত্রীর এমন মনোভাবকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে এভাবেই আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনে পদ বাণিজ্য করে আসছেন তৃণমূলের এক শ্রেণির নেতারা।

সাভারের বিরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের একজন নেতা বলেন, ইউনিয়ন ছাত্রলীগের নেতৃত্ব দেওয়ার মতো অনেক ছেলে বিরুলিয়াতে আছে। যারা টাকার বিনিময়ে এই কমিটির অনুমোদন দিয়েছে তারা ইউনিয়নের সিনিয়র নেতাদের মতামত নিয়েছেন কিনা সন্দেহ রয়েছে। যাদের পূর্বপুরুষ আওয়ামী বিরোধী রাজনীতিতে সম্পৃক্ত তাদেরকে ছাত্রলীগের কমিটির গুরুত্বপূর্ণ স্থানে পদায়ন ভবিষ্যৎ আওয়ামী রাজনীতির জন্য অশনি সংকেত।

বিরুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জুয়েল মন্ডল জানান, বিরুলিয়া ইউনিয়নের কালিয়াকৈর বাজারের প্রকাশ্যে দিবালোকে শফিক নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেন কৃষকদল নেতা শাহাবুদ্দিন। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে এলাকার আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়ি ঘরে হামলা ও নির্যাতন চালায় শাহাবুদ্দিনের ক্যাডার বাহিনী। এখন ইউনিয়ন ছাত্রলীগের কমিটিতে তার ছেলেকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়ার বিষয়টি দুঃখজনক। আবিলম্বে তিনি এই বিতর্কিত কমিটি বাতিলের দাবি জানান।

এ ব্যাপারে অভিযুক্ত বিরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যারা কমিটির দিয়েছেন তারা আমার ব্যাপারে জানেন। এছাড়া তার বিষয়ে আনীত অভিযোগের বিষয়ে কথা বলতে অপরাগতা প্রকাশ করে মোবাইল ফোন কেটে দেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক বলেন, দীর্ঘদিন পর বিরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। এখানে কিছু ভুল-ভ্রান্তি থাকতে পারে, যা আমরা সংশোধন করে নিবো। অভিযোগ যাচাই বাছাই করে সত্যতা পেলে অভিযুক্তের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি।

এ ব্যাপারে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম বলেন, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিক এই কমিটির অনুমোদন দিয়েছেন। কমিটিতে বিএনপি নেতার ছেলে সাধারণ সম্পাদক হওয়ার বিষয়টি আমিও শুনেছে। বিষয়টি খোঁজ নিয়ে তার ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন