আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : সেপ্টেম্বর, ১৮, ২০২২, ৬:২৯ পূর্বাহ্ণ

সাংবাদিক ফারুককে হত্যার হুমকি: নিন্দা-উদ্বেগ জাতীয় সাংবাদিক সংস্থা!

নিজস্ব প্রতিবেদকঃ সাংবাদিক এ এইচ এম ফারুককে লাঞ্ছিত ও হত্যার হুমকি দেওয়ায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় কমিটি(জেএসএস)।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় কমিটির প্রধান কার্যালয় সংস্থার চেয়ারম্যান লায়ন নূর ইসলাম এক বিবৃতিতে এই নিন্দা জানান।

জেএসএস মহাসচিব মোঃ ফারুক হোসেন যুগ্ম সাংগঠনিক সম্পাদক মোঃ রাসেল সরকার,অর্থ বিষয়ক সম্পাদক লায়ন হেলাল উদ্দিন হিলু, তথ্য বিষয়ক সম্পাদক হাছান আলী সহ কমিটির অন্যান্য সদস্যরা এক যৌথ বিবৃতিতে হুমকিদাতাদের দ্রুত গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন।

পাশাপাশি সাংবাদিকদের নিরাপত্তায় পুলিশকে আরও যত্নশীল হওয়ার অনুরোধ জনান তারা।

উল্লেখ্য, ক্র্যাবের সদস্য ও দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার সিনিয়র রিপোর্টার (ক্রাইম) এ এইচ এম ফারুককে লাঞ্ছিত করে হত্যার হুমকি দেয় মুগদার স্থানীয় যুবলীগ নেতা পরিচয় দেওয়া শরিফ উদ্দিন নামে এক ইন্টারনেট ব্যবসায়ী।

এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে সাংবাদিক এ এইচ এম ফারুক ডিএমপির মুগদা থানায় শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরের সাধারণ ডায়েরি (জিডি- নং- ৮৯৮) করেছেন।

জিডি সূত্রে জানা যায়, সিটি কম নামে ইন্টারনেট সার্ভিস সমস্যা হচ্ছিল। তাই সংযোগ ব্যবহার করা বাদ দেওয়ায় মালিক শরিফ উদ্দিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে সাংবাদিক এ এইচ এম ফারুককে প্রথম দফায় বাসার নিচে পেয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে হাত-পা ভেঙে দেওয়াসহ হত্যার হুমকি দেন। নিজেকে স্থানীয় মুগদা ওয়ার্ড যুবলীগ নেতা উল্লেখ করে ফারুককে মারতে তেড়ে আসেন তিনি।

ফারুক জানান, তিনি পরিস্থিতি সামাল দিতে কোনো উচ্চবাচ্য না করে কৌশলে সরে আসেন। পরে বিষয়টি শরিফ উদ্দিনের ভাই, বাড়িওয়ালা নিয়াজ উদ্দিনকে জানালে তিনি বিষয়টি সমাধানের আশ্বাস দেন।

কিন্তু শুক্রবার বেলা ১২ টার দিকে সাংবাদিক ফারুককে বাসা থেকে একই ভবনে নিজের বাসায় ডেকে নেন বাড়িওয়ালার আরেক ভাই রফিক উদ্দিন। সেখানে অকথ্য ভাষায় গালাগালি করে ফারুককে মারতে ঔদ্ধত্য হন শরিফ। এক পর্যায়ে হাত পা ভেঙে জীবনে শেষ করে দেয়ার হুমকি দেয়। এ সময় সেখানে শরিফ উদ্দিনসহ ৪ ভাই ছিলেন।

ভাড়াটিয়া বলে বাড়ির ভেতরে না হলেও বাইরে তার সাঙ্গপাঙ্গ-গুণ্ডা বাহিনী দিয়ে হাত-পা ভেঙে হত্যা বা ঢাকা থেকে বের করে দেওয়ার হুমকি দেওয়া হয়।

এসময় অন্য ভাইয়েরা রক্ষা করেন এবং বাসা থেকে বের করে দেন। বর্তমানে তিনি পরিবার নিয়ে জীবনের নিরাপত্তাহীনতায় আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন