আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : ডিসেম্বর, ২৭, ২০২১, ৭:৪৪ পূর্বাহ্ণ

সাংবাদিক জিনিয়াকে অপহরণ চেষ্টার অভিযোগ, থানায় জিডি

ঢাকা : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে অপহরণ চেষ্টার অভিযোগ উঠেছে। থানায় সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফাতেমা-তুজ-জিনিয়া। ২৪ ডিসেম্বর (শুক্রবার) রাতে গোপালগঞ্জ জেলা প্রশাসকের বাসভবনের সামনে এ ঘটনার শিকার হয়েছেন বলে জানিয়েছেন ওই শিক্ষার্থী।  সেই রাতেই তিনি গোপালগঞ্জ সদর থানায় জীবনের নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

সোমবার (২৭ ডিসেম্বর) সকালে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জিডির সত্যতা স্বীকার করে বলেন, অপহরণ চেষ্টার অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন। আমরা এ বিষয়ে তদন্ত করছি। জড়িতদের দ্রুতই আইনের আওতায় আনা হবে।

জিডিতে জিনিয়া উল্লেখ করেছেন, শুক্রবার রাত ৮টা ৫ মিনিটের দিকে আমি টিউশন শেষ করে ইসলামপাড়া থেকে রিকশাযোগে নবীনবাগ ফিরছিলাম। আনুমানিক রাত ৮টা ১৫ মিনিটে ডিসি অফিস এবং পৌরসভার মাঝের প্রধান সড়কে দুই ব্যক্তি বাইক নিয়ে জোরপূর্বক আমার রিকশার গতি রোধ করে। তাদের মধ্যে বাইকের পেছনে থাকা ব্যক্তির হাতে ব্যাডমিন্টন ছিল। এসময় তারা নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে আমাকে বাইকে উঠানোর চেষ্টা করে। পরিচয় জানতে চাইলে উল্টো আমাকে হুমকি দেয়। এসময় আমি আত্মরক্ষার্থে দৌড়ে পাশের কাশফুল রেস্টুরেন্টে আশ্রয় নেই। এ পরিস্থিতিতে আমি নিরাপত্তা হীনতায় ভুগছি।

জিনিয়া বলেন, কারা এ ধরনের কাজ করেছে সে সম্পর্কে নিশ্চিত করে কিছু বলতে পারছি না। তবে, সাংবাদিকতা পেশার সাথে যুক্ত থাকায় অনেক সময় অনেকের বিরুদ্ধেই সংবাদ লেখা হয়। তাদের মধ্যে থেকে কেউ এ ধরনের কাজ করে থাকতে পারে ধারণা করছি। তবে এখনো পর্যন্ত নিশ্চিত হয়ে কাউকে শনাক্ত করতে পারিনি।

উল্লেখ্য, ফাতেমা-তুজ-জিনিয়া একটি ইংরেজি দৈনিকের ক্যাম্পাস প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন