আজ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : জুলাই, ২৬, ২০২৩, ৭:১০ অপরাহ্ণ

সম্পাদক ও সাংবাদিক কে গুম করার হুমকিতে রাজশাহী সাংবাদিকদের প্রতিবাদ সভা অনুষ্ঠিত!

রাজশাহী প্রতিনিধি: দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকার সম্পাদক, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য, বাংলাদেশ সংবাদপত্র সংস্থা বিএসপি’র সাধারণ সম্পাদক এমজি কিবরিয়া চৌধুরী এবং দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকার বিশেষ প্রতিবেদক সাংবাদিক মুস্তাকিম নিবিড়কে স্ব-পরিবার বাসা থেকে তুলে নিয়ে যাওয়াসহ প্রাণনাশের হুমকি দিয়েছেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আউটসোর্সিং পদ্ধতিতে জনবল সরবরাহকারী প্রতিষ্ঠান ‘এলিট কনস্ট্রাকশন’-এর স্বত্ত্বাধিকারী দিবাকর চন্দ্র রায় ওরফে দিপু।

তার এমন হুমকির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রাজশাহীর স্থানীয় সাংবাদিক বৃন্দরা। আজ ২৬ জুলাই সন্ধায় দৈনিক জাতীয় অর্থনীতি পত্রিকার রাজশাহী বিভাগীয় কার্যালয়ে পত্রিকার রাজশাহী বিভাগীয় প্রধান মো: নুরে ইসলাম মিলনের সভাপতিত্বে ও রাজশাহী জেলা প্রতিনিধি হুমায়ুন কবীরের সঞ্চালনায় এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

প্রতিবাদ সভায় সম্পাদক ও সাংবাদিক পরিবারের উপর এমন হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদসহ সম্পাদক এমজি কিবরিয়া চৌধুরী ও সাংবাদিক মুস্তাকিম নিবিড়ের জানমালের নিরাপত্তা রাজউকের ঠিকাদার দিপু এবং দুর্নীতিবাজ কর্মকর্তার বিষয়ে তদন্তপূর্বক বিচারের আওতায় আনার জোর দাবী জানান সাংবাদিক সমাজ।

প্রতিবাদ সভায় সাংবাদিকরা বলেন, ‘পেশাগত দায়িত্ব পালনকালে সারাদেশে সাংবাদিক ও তাদের পরিবারের ওপর হুমকি,ধামকি হামলার ঘটনা সাংবাদিক মহলে উদ্বেগ সৃষ্টি করেছে। সাংবাদিকরা সমাজ ও দেশের মানুষের জন্য কাজ করেন। দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা হুমকি,ধামকি,মারধর বা হামলার শিকার হন, তখন কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন অনেকেই। আমরা দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।’

সাংবাদিক নেতারা বলেন, ‘পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হুমকি,ধামকি ও হামলা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বিভিন্ন সময় এই ধরনের হামলার বিচার না হওয়ায় ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। দোষীদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত কর‍তে হবে অন্যথায় সাংবাদিক সমাজ রাজপথে নামতে বাধ্য হবে।’

এসময় বক্তব্য দেন, দৈনিক উপচার পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মো: সুরুজ আলী, জাতীয় অর্থনীতি পত্রিকার ফটো সাংবাদিক সিরাজুল ইসলাম রনি, আজকালের খবর পত্রিকার রাজশাহী প্রতিনিধি জামি রহমান,এই বাংলা স্টাফ রিপোর্টার নাঈম হোসেন,সংবাদ ২৪ঘন্টার ব্যবস্থাপনা সম্পাদক নাসিমুল গনি সুজন, একুশের কন্ঠ পত্রিকার রাজশাহী প্রতিনিধি রফিকুল ইসলাম নয়ন,সংবাদ ২৪ঘন্টা চেয়ারম্যান ফাহমিদা আফরীন, মোঃ জাকির হোসেন, দৈনিক বাংলার সময়, দৈনিক বর্তমান পাভেল ইসলাম মিমুল, দৈনিক আজকের বসুন্ধারা জেলা প্রতিনিধি গোলাম রসুল রনক, মোঃ নুরজামাল ইসলাম গ্রামবাংলা খবর, দৈনিক উপচার পত্রিকার স্টাফ রিপোর্টার সোনিয়া খাতুন, দৈনিক উপচার হাসান মৃধা, ফটো সাংবাদিক মিশাল, সংবাদ চলমান স্টাফ রিপোর্টার মতিউর রহমান, মাহফুজর রহমান মুন,রুবেল ওজায়ের রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন