আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : সেপ্টেম্বর, ৯, ২০২২, ৭:৫১ অপরাহ্ণ

শুভ্র ইন্টারন্যাশনালের বিরুদ্ধে সৌদিতে নারী পাচারের অভিযোগ!

নিজস্ব প্রতিবেদক : ঢাকার বিজয় নগর রোডে হোটেল ৭১ এর পাশে অবস্থিত মেসার্স শুভ্র ইন্টারন্যাশনাল ট্রেড এন্ড ট্রাভেলস এর ম্যানেজিং পার্টনার মো. মোকাদ্দেম হোসেনের প্ররোচনায় নারায়ণগঞ্জের নিম্নমধ্যবিত্ত পরিবারের এক গৃহবধূকে পাচার এর অভিযোগ উঠেছে।

ভুক্তভোগি পরিবারটির অভিযোগ- শহরের খানপুর হসটিপাল রোডের স্থায়ী বাসিন্দা গাড়ি চালক নিলুয়ার ভুইয়ার স্ত্রী শাহাজাদী। স্থানীয় দালালের মাধ্যমে পরিচয় হওয়া শুভ্র ইন্টারন্যাশনাল ট্রেড এন্ড ট্রাভেলস এর ম্যানেজিং পার্টনার মো. মোকাদ্দেম হোসেনের প্ররোচনায় প্রায় দেড় মাস আগে সৌদিতে পাড়ি জমায় সে। সৌদিতে গিয়ে গৃহপরিচারিকার কাজ করে অনেক টাকা উপার্জন করে পরিবারকে সুখি সমৃদ্ধ করার লোভ দেখায় মোকাদ্দেম তাকে।

এমনকি স্বামী রাজি না থাকায়, তাকে না জানিয়ে এবং তার লিখিত সম্মতি ছাড়াই শাহাজাদীকে সৌদি পাঠানো হয় তার এজেন্সি থেকে। কিন্তু সেখানে গিয়ে কাজে যোগ দিলে বাড়ির মালিক ও তার স্ত্রীর দ্বারা অমানুষিক নির্যাতনের শিকার হতে হয় শাহাজাদীকে। নির্যাতনের মাত্রা বেড়ে অসুস্থ হয়ে পরলে শাহাজাদী তার পরিবার ও এজেন্সি মালিকের কাছে দেশে ফেরার আকুতি জানানোর প্রায় মাস পেড়িয়ে গেলেও এজেন্সি মালিক মোকাদ্দেম কোনোভাবেই তাকে ২ বছরের আগে দেশে ফেরাতে রাজি নন। বরং মরে গেলেও তাকে সৌদিতে থেকেই কাজ করতে হবে বলে জানিয়ে দেন।

এদিকে, নির্যাতিত শাহাজাদীর পরিবার সাংবাদিক ও মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতির সাথে যোগাযোগ করেএ ব্যাপারে সহযোগিতা চাইলে, তিনি বিভিন্ন জনের সাথে একাধিক আলোচনার এক পর্যায়ে শাহাজাদীকে দেশে ফেরানোর জন্য সৌদি অফিস থেকে টিকিট কনফার্ম করা হয় গত ৭ সেপ্টেম্বরের। কিন্তু শুভ্র ইন্টারন্যাশনালের মালিক মোকাদ্দেম নিজেকে আওয়ামীলীগ এর বড় নেতা পরিচয় দিয়ে প্রভাব খাটিয়ে সেই টিকিট ক্যান্সেল করেন এবং শাহাজাদীর পরিবার ও মানবাধিকার কর্মীকে হুমকি ধামকি দিতে থাকেন। এক পর্যায়ে তিনি মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতির বিরুদ্ধে মামলা করার হুমকি দেন।

মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতি বলেন- ‘নির্যাতিত নারীটিকে ভালোয় ভালোয় দেশে ফিরিয়ে আনলে তাদের এজেন্সির নাম প্রকাশ করব না বলেছিলাম। কিন্তু মোকাদ্দেম সাহেব যেভাবে নির্যাতিত অসুস্থ নারীটিকে নিয়ে নাটক শুরু করেছে এবং যেভাবে সে তার পরিবার ও আমাকে হুমকি ধামকি দিয়ে যাচ্ছে, তাতে করে আর চুপ করে থাকার কোন মানেই হয় না। আমরা কঠোর থেকে কঠোর ব্যবস্থা নিব তার এজেন্সির বিরুদ্ধে।’

এদিকে সৌদি যাবার পরই শাহাজাদীর হাত থেকে তার মোবাইল ফোনটি ছিনিয়ে নিলেও সেখানে বন্দী অবস্থায় বিভিন্ন
জনের মোবাইলের সহযোগিতা নিয়ে মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতির কাছে একাধিক ছবি ও ভিডিও বার্তা পাঠিয়েছে নির্যাতিত শাহাজাদী।

শাহাজাদী ও তার পরিবারের দাবী- শাহাজাদীতে দ্রুত সময়ের মধ্যে দেশে ফিরিয়ে না আনা হলে তারা বিভিন্ন মিডিয়া ও মানবাধিকার কর্মীদের সহযোগিতা নিয়ে মানববন্ধন ও আন্দোলন করবেন।

তবে এ বিষয়ে কথা বলতে চাইলে শুভ্র ইন্টারন্যাশনাল এর মালিক মোকাদ্দেম হোসেন তার ০১৭১১৩৭৭৫৭৮ এই নাম্বার থেকে উল্টো হুমকি ধামকি দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন