আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : জুলাই, ২১, ২০২২, ৪:০১ পূর্বাহ্ণ

রাতের আধারে পুরাতন পুকুর ভরাট বন্ধের দাবিতে মানববন্ধন করে এলাকাবাসী!

শেখ শিবলী সরকার রাজশাহী ব্যুরোঃ রাজশাহীতে শতবর্ষী পুকুর ভরাট রক্ষার প্রতিবাদে মানবববন্ধন করেছেন নগরীর বাসার রোড এলাকাবাসী। বুধবার বেলা ১২টার দিকে নগরীর রামচন্দ্রপুর সংলগ্ন বাসার রোড এলাকার পুকুর ভরাট বন্ধের দাবিতে  একশত বছরের  ঐতিহ্যবাহী বিহারি বাবুর পুরাতন পুকুর পাড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে এলাকাবাসী সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করে নগরীর বিভিন্ন  প্রধান সড়ক প্রদক্ষিন করে সাহেব বাজার জিরোঁ পয়েন্টে এসে পূনরায় রাস্তায় দাঁড়িয়ে রাজশাহীর নগরপিতা সিটি কর্পোরেশনের  মেয়রের কাছে আকুল আবেদন ও বিশেষ অনুরোধ জানিয়ে অবিলম্বে বাসার রোড এলাকাবাসীর জনসমর্থনে বিহারি বাবুর পুরাতন পুকুর ভরাট বন্ধে জোরালো দাবিতে মানববন্ধন শেষ করেন।আন্দোলনকারী’রা জানান, এর আগে রাতের আঁধারে পুকুর ভরাটের কাজ শুরু করেন লেনিন নামক পুকুর ভরাট সিন্ডিকেট।

মাসখানেক আগে বিষয়টি স্থানীয়দের নজরে আসলে এলাকাবাসীর পক্ষ থেকে ওয়ার্ড আওয়ামীলীগ, সদস্য সাবেক যুবলীগ নেতা আহসান ইসলাম দীপন, বাদী হয়ে নগরীর বোয়ালিয়া মডেল থানায় পুকুর ভরাট বন্ধের দাবিতে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এদিকে এলাকাবাসী পুকুর ভরাট বন্ধ করতে বাঁধা সৃষ্টি করলে মহসিন নগরীর পুকুর ভরাট খেকো সিন্ডিকেট এর প্রধান মোঃ লেনিন বলেন, বিহারি বাবুর পুকুরের আর,এস খতিয়ানের জমিতে ভিটা উল্লেখ রয়েছে। অতএব পুকুর ভরাটের কাজ কোনোভাবেই বন্ধ করা যাবে  না। এই পুকুরের মূলত মালিক ব্যাপক প্রভাবশালী ও ক্ষমতাশীল ব্যাক্তি গোল্ডলিপ কোম্পানির ডিলার হোসেন মিয়া।

আমি তাঁরাই নির্দেশে পুকুর ভরাটের কাজ শুরু করেছি। পুকুর ভরাটে পানির সমস্যা হবে, তবে এলাকাবাসীর সুবিধা-অসুবিধায় পুকুর মালিকের তাতে কিছু যায় আসেনা।

উক্ত মানববন্ধনে  উপস্থিত ছিলেন রাসিকের ২৪ নং ওয়ার্ডের সাবেক মহিলা কাউন্সিলর শিখা, সাবেক ওয়ার্ড যুবলীগ নেতা আহসান ইসলাম দীপন, ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য তিতাস, সম্রাট, রাজু, চঞ্চল ও স্থানীয় জনপ্রতিনিধি নিপু সহ বাসার রোড এর এলাকাবাসী।

তারা তাদের বক্তব্য বলেন, রাজশাহীতে এখন হাতে গোনা কয়েকটি পুকুর রয়েছে। এর মধ্যে একশত বছরের পুরাতন পুকুর বলতে ঐতিহ্যবাহী বিহারী বাবুর পুকুরটি এলাকাবাসীর জন্য অন্যতম পুকুর। এই পুকুরের পানি এলাকাবাসীরা ভাত রান্নাসহ গোসল ও অন্যান্য কাজে ব্যাবহার করে পানির চাহিদা মিটিয়ে থাকেন। আর এই পুকুর ভরাট করতে লোক চক্ষুর আড়ালে রাঁতের আঁধারে বালি ফেলছিল পুকুর  ভরাট সিন্ডিকেট লেনিন চক্র।

আন্দোলনকারীরা  রাজশাহী সিটি কর্পোরেশন সহ জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনার বরাবর স্বারকলিপি প্রদান করেছেন বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন