আজ ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : ডিসেম্বর, ১৭, ২০২১, ৭:০৭ পূর্বাহ্ণ

রমনা কালী মন্দির পরিদর্শনে ভারতের রাষ্ট্রপতি কোবিন্দ

ঢাকা : বাংলাদেশের বিজয়ের ৫০ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে তিন দিনের রাষ্ট্রীয় সফরে বর্তমানে ঢাকায় অবস্থান করছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সফরের তৃতীয় দিন আজ শুক্রবার (১৭ ডিসেম্বর) তিনি রমনা কালী মন্দিরের সংস্কার কাজের উদ্বোধন করেছেন। ১৯৭১ সালে অপারেশন সার্চলাইট নামে পাকিস্তানি হানাদার বাহিনী মন্দিরটি সম্পূর্ণরূপে ধ্বংস করে দিয়েছিল। বিভিন্ন প্রতিবেদন অনুসারে, মন্দিরে আগুন লাগানো হয়েছিল এবং ভক্ত ও বসবাসকারীরাসহ বহু লোক নিহত হয়েছিল।

এর আগে বুধবার ঢাকায় আসেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ওইদিন সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে পৌঁছালে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং তার স্ত্রী রাশিদা হামিদ তাকে স্বাগত জানান। পরে বঙ্গভবনের ক্রেডেনশিয়াল হলে বৈঠকে বসেন তারা। ভারতকে বাংলাদেশের খুব কাছের ও বিশ্বস্ত বন্ধু রাষ্ট্র হিসেবে বর্ণনা করেন রাষ্ট্রপতি হামিদ। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভারতের সার্বিক সহযোগিতার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে তিনি এবং দেশটির সরকার ও জনগণের প্রতি ধন্যবাদ জানান।

একইদিন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠক করেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন