আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : অক্টোবর, ৭, ২০২৩, ১:৩৭ অপরাহ্ণ

মুন্সীগঞ্জে প্রথমবার হিফজুল কোরআন প্রতিযোগিতা, যেসব চমক থাকছে প্রতিযোগিতায়

শাহনাজ বেগম : মুন্সীগঞ্জ জেলায় প্রথমবারের মতো পবিত্র কোরআনের উপর নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির আয়োজনে আলী আকবর ফাউন্ডেশন হিফজুল কোরআন প্রতিযোগীতা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

গত আগষ্ট মাসের ২০ তারিখ পর্যন্ত এই প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের রেজিষ্ট্রেশনের শেষ দিন ছিলো। সেই পর্যন্ত ৩ শত ছাত্র রেজিষ্ট্রেশন করেন।

আধুনিক মান রেখে এই প্রতিযোগীতায় ৩ টি ধাপে সেরা প্রতিযোগীদের বের করে আনা হবে।

প্রথম ধাপে সম্পূর্ণ জেলায় ৩ টি বাছাইপর্বের মাধ্যমে ২য় ধাপের জন্য প্রতিযোগী বাছাই করা হবে। ২য় ধাপে অংশগ্রহণ কারী প্রতিযোগিদের থেকে টপ টেন বা সেরা ১০ জন প্রতিযোগীকে বের করে আনা হবে। সেখান থেকে ফাইনাল পর্বে সেরা ৩ প্রতিযোগী নির্বাচন করা হবে।

শুক্রবার ৭ই অক্টোবর দ্বিতীয় ধাপের বাছাইপর্ব মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা মডেল মসজিদে অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করেন ৭৪ জন হাফেজ যাদের মধ্য থেকে ২০ জনকে ইয়েস কার্ড দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা ভাইস চেয়ারম্যান মইনুল হাসান নাহিদ, নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির প্রতিষ্ঠাতা ও উপ সম্পাদক জাহাঙ্গীর আলম, হিফজুল কোরআন প্রতিযোগীতার প্রধান সমন্বয় সাতঘড়িয়া কবরস্থান জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি ইকবাল হোসেন।বাছাই পর্ব অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে ইয়েস কার্ড তুলে দেন।

আগামী ১৪ অক্টোবর ৩য় বাছাই পর্ব মুন্সীগঞ্জ সদরে অনুষ্ঠিত হবে।বাছাই পর্ব শেষে দ্বিতীয় রাউন্ড ও ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় সেরা ৩ প্রতিযোগী ও টপ টেনের জন্য থাকবে নগদ অর্থ ও আকর্ষণীয় পুরস্কার।

প্রতিযোগীতায় স্পন্সর করছেন, আর্টিসান আউটফিটার্স লিমিটেড, নিউ এলুমিনিয়াম, রেনেসা ডায়াগনস্টিক কেয়ার, বৈজয়ন্তী ক্যাফে ও ডিজাইন স্টুডিও।

আগামী পহেলা রমজান থেকে ধারাবাহিক ভাবে নিউজ সেভেন্টি ওয়ান ডট টিভির পর্দায় অনুষ্ঠানটির প্রতিটি পর্ব সম্প্রচার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন