আজ ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : জানুয়ারি, ৪, ২০২২, ৭:৪৭ অপরাহ্ণ

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীতে খাল দখল করে পানি নিস্কাশন বন্ধ করে দেয়ার অভিযোগ!

মুন্সিগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ীতে খাল দখল করে পানি নিস্কাশন বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে এক ভূমিদস্যুর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে জেলার টঙ্গিবাড়ী উপজেলার পাঁচগাও ইউনিয়নের শিদ্ধেশ্বরী বাজার এলাকায়। সেখানে মালিকানা জমি ভরাটের সুযোগে সরকারি খাল ভরাট করে দখলে নেয়ার অভিযোগ উঠেছে পাচঁগাও এলাকার রমিজ উদ্দিন মালের ছেলে আল-আমিন মালের বিরুদ্ধে। এছাড়াও ভরাটকৃত মালিকানা জমি তার এমন কাগজও দেখাতে পারেনি বলেও অভিযোগ রয়েছে।

সরেজমিন ঘুরে দেখাগেছে শিদ্ধেশ্বরী বাজার এলাকায় একটি মালিকানা জমি ভরাটের সুযোগে সরকারি খাল ভরাট করে দখলে নিচ্ছে ভূমিদস্যু আল-আমিন। দখলের বিরুদ্ধে কেউ বাঁধা দিলে তাদের বিভিন্ন ভাবে হুমকি দিয়ে যাচ্ছে। প্রবাহমান খালটি দখলে নিলে আসে পাসের কৃষিজমির পানি নিস্কাশন বন্ধ হয়ে যাবে। ফলে কৃষিকাজ ব্যহত হওয়ার সঙ্কা দেখা দিয়েছে। খাল দখলের বিরুদ্ধে তথ্য সংগ্রহ করতে গেলে ভূমিদস্যু আল-আমিন সন্ত্রাসী ভাড়া করে সাংবাদিকদের তথ্য প্রদানকারীতের প্রাণন্বাশের হুমকি দিয়ে যাচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এতে করে তথ্য প্রধান কারীরা আতঙ্কিত হয়ে পরেছে।

স্থানীয়রা জানান,দীর্ঘদিনের স্বচল খালটির একটি অংশ ভরাট করে দখলে নিচ্ছে আল-আমিন। তাকে খাল ভরাটের ব্যাপারে একাধিকবার বাঁধা দিলে ভরাট কাজ চালিয়ে যাচ্ছেন। কেউ বাঁধা দিলে তাকে হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। দ্রুত খাল দখলকারির বিরুদ্ধে আইগত ব্যবস্থা গ্রহনের মাধ্যমে দখলকৃত খাল উচ্ছেদেন দাবীও জানান স্থানীরা।

সরকারি খাল ক্রয়করা সম্পত্তির দাবীর করে দখলবাজ ভূমিদস্যু আল-আমিন জানান, হাসাইল এলাকা মনির নামের একজনের কাছ থেকে এজমি ক্রয় করেছি। আমাকে মাইপা দিয়া গেছে, আমিন পাজগাও এর সেলিম তবে সরকারি জায়গা হলে এটা আমার অন্যাই এটা তো অন্যাই, যদি সমস্যা হয় আমি না বানমু। কিনছি না বানলে না বানলাম সমস্যা নাই।

পাজগাও ভূমি অফিসার মো: জসিম জানান, আল আমিন কোন দলিল দেখাতে পারেনি এবং ওনি গতকাল আসার কথা ছিল আসে নাই। তবে আল আমিন বলছে দলিল লেখকের কাছে দলিল লিখতে দিছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন