আজ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : অক্টোবর, ২১, ২০২৩, ১২:৫৪ অপরাহ্ণ

মানিকনগরে পুলিশের চাঁদাবাজিতে অতিষ্ঠ ক্ষুদ্র ব্যবসায়ীরা।

এম রাসেল সরকার: রাজধানীর অন্যতম ব্যস্ত এলাকা মানিকনগরের ক্ষুদ্র ব্যবসায়ীরা পুলিশের চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে উঠেছে। এককালীন মোটা অঙ্কের টাকা দিয়ে ফুটপাথে বসতে পারলেও প্রতিদিন বিভিন্ন খাতে চাঁদা দিতে দিতে ক্ষুব্ধ হয়ে উঠছেন তারা।

ব্যবসায়ীরা অভিযোগ করছেন, মুগদা থানা ও মুগদা ফাঁড়ি পুলিশের কিছু অসাধু সদস্যরা মেতে উঠেছেন চাঁদাবাজিতে। বাদ পড়ছেন না বিভিন্ন মার্কেটে পজিশন নিয়ে বসা ব্যবসায়ীরাও। তাদের অভিযোগ, চাঁদাবাজদের পাশাপাশি পোশাকধারী প্রশাসনের লোকজনও চাঁদা নিচ্ছে।

মানিকনগরে এক ক্ষুদ্র ব্যবসায়ী অভিযোগ করেন, এসব ব্যাপারে অভিযোগ দিলেও কোনো ব্যবস্থা না দিয়ে উল্টো পুলিশের কিছু সদস্য ব্যক্তিগত ভাবে চাঁদা আদায় শুরু করেছে।

তিনি বলেন, মুগদা থানা পুলিশকে চাঁদা না দিলে হাতে হ্যান্ডকাফ লাগিয়ে থানায় নিয়ে নির্যাতন ও মোটা অংকের টাকা দাবি করেন, তাই বাধ্য হয়ে তাদেরকে চাঁদা দিতে হয়।

তারা প্রশাসনের লোক হয়েও একের পর এক অপরাধ করে আসছেন। চাঁদাবাজ মাদক কারবারিদের বিরুদ্ধে কোনো অভিযোগ নিয়ে গেলে তারা কাউকেই সহযোগিতা করেন না। উল্টো অপরাধীদের পক্ষ নিয়ে তাদের সাথে মীমাংসা করার জন্য টাকা দিতে চাপ দিয়ে থাকেন। এরপর ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অংকের কমিশন খান বলেও অভিযোগ করেন।

এক ব্যবসায়ী নাম প্রকাশ করার শর্তে জানান, মুগদা থানা পুলিশ ফাঁড়ির কিছু অসাধু পুলিশ সদস্যদের বিরুদ্ধে ক্ষুদ্র ব্যবসায়ীরা স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির কাছে বিচারের অবেদন করেন বলে প্রস্তুতি নিচ্ছেন-চলমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন