আজ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : জুন, ২৩, ২০২৩, ১২:৫৩ অপরাহ্ণ

ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন ঊনত্রিশ লক্ষ টাকা জরিমানা!

এম রাসেল সরকার:রাজধানীর শ্যামপুর, কদমতলী, দক্ষিন কেরাণীগঞ্জ ও দোহার এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, বৈদ্যুতিক ফ্যান, রাসায়নিক পদার্থ, প্রসাধনী ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ২৯ লক্ষ টাকা জরিমানা।

বৃহস্পতিবার র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করেন।

এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, বৈদ্যুতিক ফ্যান, রাসায়নিক পদার্থ, প্রসাধনী ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১২টি প্রতিষ্ঠানকে সর্বমোট (ঊনত্রিশ লক্ষ) টাকা জরিমানা প্রদান করেন।

যার মধ্যে ইওকো ফুড এন্ড এগ্রো লিমিটেডকে নগদ (তিন লক্ষ) টাকা, জামাল ফুড প্রোডাক্টসকে নগদ (দুই লক্ষ) টাকা, মেসার্স মাহিন (রামাই) পেইন্ট এন্ড বার্নিশকে নগদ (তিন লক্ষ) টাকা, আপন গুড ফুড লিমিটেডকে নগদ (পঞ্চাশ হাজার) টাকা, চাঁদনী ক্যাবল কোঃকে নগদ (পঞ্চাশ হাজার) টাকা, আয়শা ইলেকট্রিক্যাল ইন্ডাষ্ট্রিজকে নগদ (পাঁচ লক্ষ) টাকা, এস কে ক্যাবল্সকে নগদ (দুই লক্ষ) টাকা, মামা ভাগিনা ইন্ডাষ্ট্রিজকে নগদ (এক লক্ষ) টাকা, ফ্রেশকো কসমেটিক্সকে নগদ (ছয় লক্ষ) টাকা, ভূইয়া হারবাল কোম্পানী লিমিটেডকে নগদ (দুই লক্ষ) টাকা, মা কোপার ওয়ার লিমিটেডকে নগদ (তিন লক্ষ) টাকা ও ডি এন ফুড এন্ড বেভারেজ লিমিটেডকে নগদ (এক লক্ষ) টাকা করে জরিমানা প্রদান করেন।

এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত এক লক্ষ টাকা মূল্যের অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, বৈদ্যুতিক ফ্যান, রাসায়নিক পদার্থ, প্রসাধনী ও ভেজাল খাদ্যদ্রব্য জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, বৈদ্যুতিক ফ্যান, রাসায়নিক পদার্থ, প্রসাধনী ও ভেজাল খাদ্যদ্রব্য উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন