আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : জুন, ২২, ২০২৩, ১:১১ অপরাহ্ণ

বিএনপি থেকে আজীবন বহিস্কার হলেন ঝালকাঠির ওয়ারেচ খান!

ইমাম বিমানঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ঝালকাঠি জেলার সদর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও বর্তমান আহবায়ক কমিটির সদস্য মোঃ ওয়ারেচ আলী খানকে দল থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে ।

বৃহস্পতিবার (২২ জুন ) দুপুরে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক চিঠিতে এই বহিষ্কারের কথা জানানো হয় বলে জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সৈয়দ হোসেন সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল ( বিএনপি ) জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষর করা চিঠি ( যাহার সূত্র নং-বিএনপি/বহিস্কার/৭৭/১১৬/২০২৩) সূত্রে জানাযায়, গত ১৮ জুন ২০২৩ তারিখে ঝালকাঠি সদর উপজেলাধীন পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোঃ ওয়ারেচ আলী খান চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দিতা করে। কেন্দ্রীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন থেকে কেন প্রার্থীতা প্রত্যাহার করবেন না মর্মে গত ২০ জুন বিএপি’র কেন্দ্রীয় কার্যালয় থেকে মোঃ ওয়ারেচ আলী খানকে কারান দর্শানো নোটিশ প্রদান করে। মোঃ ওয়ারেচ আলী খান নির্ধারিত সময় অতিক্রান্ত হলেও উক্ত নোটিশের কোন প্রকার জবাব না দেয়ায় দলীয় সিদ্ধান্ত ও নির্দেশনাকে অবজ্ঞা ও ঔদ্বত্যের জন্য এবং গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে আপনার নাম একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে উল্লেখ করে তাকে দলের প্রাথমিক সদস্য পদ সহ সকল প্রর্যায়ের পদ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়।

এ বিষয়ে বিএনপি নেতা মোঃ ওয়ারেচ আলী খান বলেন, ‘দল থেকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে আমি এর জবাব দিয়েছি। হয়তো তারা সন্তুষ্ট হতে পারেনি তাই এ ঘোষণা দিয়েছে। ইউনিয়নবাসীর অনুরোধে জনমত উপেক্ষা করতে না পারায় প্রার্থী হয়েছি।

উল্লেখ্য, ঝালকাঠি জেলার সদর উপজেলাধীন পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৮ জুন চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ফারুক হোসেন খান, বিএনপি নেতা ওয়ারেচ আলী খান (স্বতন্ত্র) এবং পোনাবালিয়া ইউনিয়নের ইউপি সদস্য প‍্যানেল চেয়ারম্যান মো. সাইদুর রহমান শাহিন (স্বতন্ত্র ) প্রার্থী হিসেবে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ জুন ও ভোটগ্রহণ ১৭ জুলাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন