আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : নভেম্বর, ১৫, ২০২৩, ১২:৫১ অপরাহ্ণ

বিআরটিসির বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরীর উদ্বোধন করলেন শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকঃ বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা ও প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর আদর্শ, ত্যাগ তিতিক্ষা, দেশ প্রেমিক চিন্তা ভাবনা ও বলিষ্ট নেতৃত্ব ভবিষ্যত প্রজন্মের নিকট তুলে ধরার জন্য বিআরটিসির নিজস্ব কারিগরি দক্ষতায় বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরী বাসটি প্রস্তুত করেছে।

প্রধানমন্ত্রী ১৪ নভেম্বর মঙ্গলবার বিআরটিসির বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরীর উদ্বোধন করেছেন। এর মাধ্যমে জাতির সামনে বিআরটিসির সফলতার আরো একটি নতুন দিগন্তের দ্বার উন্মোচিত হলো।

বাস্তব সম্মত ও সৃজনশীল চিন্তাশক্তি থাকলে যে একটি ভঙ্গুর দুর্নীতিগ্রস্থ ও জরাজীর্ণ প্রতিষ্ঠানকে উত্তরোত্তর উন্নত করা সম্ভব, তারই প্রমাণ রেখে চলেছেন বিআরটিসির বর্তমান চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম। বিআরটিসিতে নগর পরিবহন, মেট্রোরেলের শাটল বাস সার্ভিস, চট্টগ্রামে পর্যটক বাস সার্ভিস, এলিভেটেড এক্সপ্রেসওয়ে শাটল বাস সার্ভিস, কক্সবাজারে টুরিস্ট বাস সার্ভিসের পাশাপাশি আরো একটি অবিস্মরণীয় সংযোজন বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরীর উদ্বোধন বিআরটিসির বর্তমান চেয়ারম্যানের আরও একটি সফল সাফল্য।

নতুন প্রজন্মসহ সর্বমহলে বঙ্গবন্ধু আদর্শ, নীতি, জীবন ইতিহাস এবং রাজনৈতিক ব্যক্তিত্ব জাতির সামনে তুলে ধরার জন্য বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরী বাসটি উদ্বোধন করা হয়েছে। যাদের বই সংগ্রহ করে পড়ার সুযোগ নেই তারা বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরির মাধ্যমে মনোরম পরিবেশে বঙ্গবন্ধুর জীবনাদর্শ, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সম্পর্কে জানতে পারবেন। বাসটি উদ্বোধনের মাধ্যমে দেশব্যপী বঙ্গবন্ধুর জনপ্রিয়তা বৃদ্ধিপাবে।

বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ লাইব্রেরিতে বঙ্গবন্ধুর নিজ হাতে লেখা এবং বঙ্গবন্ধু সম্পর্কিত বই, প্রবন্ধ, উপন্যাস, ও ভাষণসমূহ সংরক্ষণ করা হয়েছে। পাঠক বঙ্গবন্ধুর দর্শন, আদর্শ, ত্যাগ ও সংগ্রাম সম্পর্কে জানতে পারবে। পাশাপাশি লাইব্রেরীটিতে বিআরটিসির সমাচার, বার্ষিক প্রতিবেদনসহ বিভিন্ন বই এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উন্নয়ন কর্মকান্ডের স্থির চিত্র ও বই থাকবে।

বঙ্গবন্ধুর আদর্শকে লালন করার মাধ্যমে একজন নাগরিককে প্রকৃত দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরীটি বিশেষ ভূমিকা রাখবে। বিশ্ব মানচিত্রে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সংযোজনের মাধ্যমে বাঙালির হাজার বছরের স্বপ্নকে তিনি কিভাবে বাস্তবে রূপ দিয়েছেন তার প্রচারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন