আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : সেপ্টেম্বর, ৩, ২০২১, ৪:২৯ পূর্বাহ্ণ

বাংলাদেশ থেকে যাত্রী পরিবহন করবে না এমিরেটস

নিজস্ব প্রতিনিধিঃ মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের বিমান পরিবহন সংস্থা এমিরেটস বলেছে, বাংলাদেশ, নাইজেরিয়া, ভিয়েতনাম, জাম্বিয়া এবং ইন্দোনেশিয়া থেকে বর্তমানে শেষ গন্তব্য হিসেবে দুবাইগামী যাত্রীদের পরিবহন করা সম্ভব নয়। এসব দেশের বিমানবন্দরে করোনাভাইরাসের আরটি পিসিআর পরীক্ষার সুবিধা না থাকায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে এমিরেটস।
আমিরাতের এই বিমান পরিবহন সংস্থার ওয়েবসাইটে ভ্রমণবিষয়ক হালনাগাদ তথ্যে বলা হয়েছে, বিমানবন্দরে আরটি পিসিআর পরীক্ষা সুবিধা না থাকায় বাংলাদেশ, নাইজেরিয়া, ভিয়েতনাম, জাম্বিয়া এবং ইন্দোনেশিয়া থেকে শেষ গন্তব্য হিসেবে দুবাই ভ্রমণকারী যাত্রীদের পরিবহন সম্ভব নয়। আমিরাতের ইংরেজি দৈনিক খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘ওই পাঁচ দেশের সব বাসিন্দাই দুবাই ভ্রমণের অনুমতি পাবেন; যদি তারা কভিড-১৯ পরীক্ষার প্রয়োজনীয় সব শর্ত পূরণ করতে পারেন।’
ভ্রমণ নিষেধাজ্ঞার কবলে পড়া দেশগুলো থেকে যাত্রীদের দুবাইয়ের উদ্দেশে যাত্রা শুরুর ছয় ঘণ্টা আগে আরটিপিসিআর পরীক্ষা করার শর্ত রয়েছে। কিন্তু বাংলাদেশসহ ওই পাঁচ দেশের বিমানবন্দরে আরটিপিসিআর পরীক্ষা সুবিধা না থাকায় যাত্রীদের দুবাইয়ে পরিবহন না করার সিদ্ধান্ত নিয়েছে এমিরেটস।
স্মার্ট ট্রাভেলসের অপারেশনস ম্যানেজার মালিক বেদেকার খালিজ টাইমসকে বলেছেন, বাংলাদেশ থেকে দুবাই ভ্রমণের প্রচুর চাহিদা রয়েছে।
তিনি বলেন, তবে দক্ষিণ এশিয়ার দেশগুলোর ভ্রমণকারী এবং পর্যটক ভিসাধারীদের জন্য আমিরাতের স্ট্যান্ডার্ড অপারেটিং প্রক্রিয়া পরিষ্কার নয়। এয়ারলাইন্স কোম্পানিগুলো এই নিয়ম স্পষ্ট করলে, বিমানের ভাড়া আবারও বাড়তে পারে বলে মন্তব্য করেছেন তিনি।
ট্রানজিট বিধি
এদিকে, এমিরেটস এয়ারলাইন্সের বরাত দিয়ে গালফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, সব ট্রানজিট যাত্রীকে তাদের শেষ গন্তব্য দুবাইয়ের জন্য প্রয়োজনীয় কিছু শর্ত পূরণ করতে হবে।
ট্রানজিট যাত্রীদের দেশ ছাড়ার ৭২ ঘণ্টা আগে অবশ্যই করোনার আরটিপিসিআর পরীক্ষার নেগেটিভ সনদ প্রদর্শন করতে হবে। যেসব দেশের যাত্রীদের এই সনদ দেখাতে হবে, সেসব দেশ হলো- বাংলাদেশ, ভারত, নাইজেরিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা, ভিয়েতনাম, জাম্বিয়া এবং ইন্দোনেশিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন