আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : আগস্ট, ৭, ২০২৩, ৫:৫০ অপরাহ্ণ

বটিয়াঘাটায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বাড়িঘর ভাংচুর!

খুলনা ব্যুরোঃ খুলনার বটিয়াঘাটা উপজেলার জলমা ইউনিয়নের সাচিবুনিয়া রেললাইন নিকটস্থ এলাকায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মারামারি ও লুটপাটের ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। উক্ত ঘটনায় গত ২ আগস্ট বুধবার প্রিটর গোলদার বটিয়াঘাটা থানায় মামলা করেন। ভুক্তভোগী ও মামলার সুত্রে জানা যায়,জমিজমা সংক্রান্তের জের ধরে খুলনা মহানগরীর সাবেক শিবিরের সভাপতি সন্ত্রাসী এনামুলের নেতৃত্বে ২০/২৫ জনের একদল সন্ত্রাসী বাহিনী প্রিটর গোলদার এর বাড়িতে ঢুকে প্রকাশ্য হামলা করে ও তান্ডব নীলা চালায়।

ঘরের ভিতরে থাকা সকল মালামাল সহ আসবাবপত্রে ব্যাপক ক্ষতিসাধন করে। গোলদার বলেন,আমার পিতা মৃত হরবিলাশ গোলদার নিম্ন তফশীল বর্নিত সম্পত্তি এস এ রেকর্ডীয় মালিক থাকা অবস্থায় উক্ত সম্পত্তি অর্পিত সম্পত্তির তালিকায় চলে যায়। অর্পিত সম্পত্তি অবমুক্ত করার জন্য বিজ্ঞ আদালতে মামলা করা হয়। আদালতে মামলা চলমান থাকা অবস্থায় ডিপি লীজ কেস নং-১৬/৮০-৮১,বাংলা ১৪০১ হইতে ১৪৩০ সাল পর্যন্ত বটিয়াঘাটা ভূমি অফিস থেকে ডিসি আর সূত্রে প্রাপ্ত হয়ে বর্তমানে ভোগ দখলে আছি আমরা। হামলাকারিরা আমাদের উক্ত জমি অবৈধ ভাবে দখল নেওয়ার জন্য পায়তারা সহ আমাকে বিভিন্ন সময় ভয়ভীতি সহ জীবন নাশের হুমকি দিয়ে আসছিল।

তারই জের ধরে ঘটনার দিন প্রকাশ্য দিবালকে ফিল্ম স্টাইলে সন্ত্রাসীরা আমাদের বাড়িতে আসে। তারা রাম দা,লোহার রড,লোহার কুড়াল,লোহার হাতুড়ী,বাঁশের লাঠী ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমাদের জমিতে প্রবেশ করে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং কাজ করতে নিষেধ করে। আমি তাদের গালিগালাজ করতে নিষেধ করলে তারা আমাকে সহ আমার পরিবারের অন্যান্য সদস্যদের মারপিট করে গুরুত্বর জখম এবং বাড়িঘর ভাংচুর করে। সন্ত্রাসীদের হামলায় গুরুত্বর আহত হয় বিনয় কৃষ্ণ গোলদার। সন্ত্রাসীরা সাংবাদিক শিশির মল্লিক এর বাড়িতে হামলা চালিয়ে ঘরের ভিতরে থাকা মালামার ভাংচুর করেছে বলে অভিযোগ করেন শিশির মল্লিক।

ভুক্তভোগীদের অভিযোগ সন্ত্রাসীরা বাড়িঘরের যেসব আসবাবপত্র ভাংচুর করেছে তার আনুমানিক মুল্য প্রায় ১০ থেকে ১৫ লাক্ষ টাকা। পরে প্রিটর গোলদার বাদি হয়ে কৃষ্ণ দাস গোলদার (৫৫),এনামুল হক (৪৮),সাদ্দাম (২৮),মোঃ ইদ্রিস (৩৫),ইমতিয়াজ শেখ রনি (৩২),গৌতম গোলদার (৩২)সহ অজ্ঞাত নামা ২৪/২৫ জনকে আসামি করে বটিয়াঘাটা থানায় মামলা করেন। মামলা নং- ০২ তারিখ ০২/০৮/২৩। বটিয়াঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) শওকত কবীর বলেন,উক্ত ঘটনায় মামলা হয়েছে। একজন আটক হয়েছে। বাকিদের আটকের অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন