আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : সেপ্টেম্বর, ৩, ২০২২, ১২:৩৮ অপরাহ্ণ

প্রশাসন ও মৎস্য বিভাগের সমন্বিত অভিযানে গোপালগঞ্জে জব্দকৃত প্রায় ৫’শত নিষিদ্ধ জাল ধ্বংস!

কে এম সাইফুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ গোপালগঞ্জ সদর উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের সমন্বিত অভিযানে প্রায় ৫’শত নিষিদ্ধ জাল জব্দ করা হয়েছে।

দেশীয় ও বিলুপ্তি প্রজাতির মাছ সংরক্ষণের স্বার্থে গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহসিন উদ্দিন-এর দিক নির্দেশনায়, উপজেলা মৎস্য বিভাগ, স্থানীয় ইউপি চেয়ারম্যান, জনপ্রতিনিধি ও গ্রাম পুলিশের সক্রিয় অংশগ্রহণে সরকার ঘোষিত নিষিদ্ধ চায়না জাল উদ্ধারের সমন্বিত অভিযানে প্রায় ৫’শত নিষিদ্ধ জাল উদ্ধার সহ অবৈধ চায়না জাল সংরক্ষণের দায়ে দোষীদের বিভিন্ন পরিমানে অর্থ জরিমানা করা হয়েছে। পরে সেই জব্দকৃত নিষিদ্ধ জাল জনসমক্ষে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানের ধারাবাহিকতায় আজ শনিবার (৩ সেপ্টেম্বর) গোপালগঞ্জ সদর উপজেলার মাঝিগাতি ইউনিয়নে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত ৬টি চায়না জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত জাল ধ্বংস করা হয়।

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহসিন উদ্দিন এবিষয়ে গণমাধ্যমকে জানান, দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণে সরকার বদ্ধপরিকর। গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা স্যারের দিক নির্দেশনায় সমগ্র জেলাব্যাপী অবৈধ চায়না জাল ব্যবহার ও সংরক্ষণের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ নিষিদ্ধ জাল উদ্ধার করা হয়। পরে তা জনসমক্ষে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ অভিযান চালানো থাকবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন