আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : অক্টোবর, ৭, ২০২৩, ১২:২৬ অপরাহ্ণ

প্রতারণা চক্রের নারীসহ ৬ সদস্য গ্রেফতার

এম রাসেল সরকার: প্রথমে নারীকে দিয়ে ফাঁদ পাতা হতো, তারপর নানা প্রলোভন দেখিয়ে নিয়ে যাওয়া হতো বাসায়। মোটা অঙ্কের টাকার জন্য সেখানেই আটক রেখে চালানো হতো নির্যাতন। মুক্তিপণের টাকা না পেলে বাড়তো নির্যাতনের মাত্রা।

সম্প্রতি প্রলোভন দেখিয়ে এক বিশ্ববিদ্যালয় শিক্ষককে অপহরণের পর অভিযোগ জানায় স্বজনরা। পরে নারীসহ চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। প্রায় ছত্রিশ ঘন্টা অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ভুক্তভোগীকে।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিলকিস নামের এক তরুণীর সঙ্গে পরিচয় হয় উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের। বৃহস্পতিবার ওই শিক্ষক তার ভাইয়ের সাথে দেখা করতে যান বনশ্রী এলাকায়। তার সাথে দেখা না হলে এক পর্যায়ে ফোন দেন বিলকিসকে। তারপরই নানা প্রলোভন দেখিয়ে ওই শিক্ষককে খিলগাঁওয়ের একটি বাসায় নিয়ে যায় বিলকিস। সেখানেই আটকে রেখে তার ওপর নির্যাতন চালায় গ্রেফতারকৃতরা।

আটকে রাখার বিভিন্ন পর্যায়ে পরিবারের কাছ থেকে ৪৮ হাজার টাকা মুক্তিপণ আদায় করে বিলকিসচক্র। পরে আরও ১০ লাখ টাকা দাবি করে তারা।

এদিকে পরিবারের লোকজন বিষয়টি জানায় পুলিশের এন্টি টেরিজম ইউনিটকে। পরে খিলগাঁও থানা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে উদ্ধার করা হয় ওই শিক্ষককে। এ সময় চক্রের মূলহোতাসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় নগদ টাকা ও নির্যাতনে ব্যবহৃত সরঞ্জাম।

এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার ফারহানা ইয়াসমিন বলেন, এঘটনায় ৬ জনের বিরুদ্ধে খিলগাঁও থানায় একটি মামলা হয়েছে। বিলকিস নামের ওই নারী আগেও একই ভাবে নানাজনকে ফাঁদে ফেলে আদায় করেছে টাকা। তার বিরুদ্ধে গুলশানসহ বিভিন্ন থানায় মামলাও রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন