আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : আগস্ট, ৯, ২০২৩, ১০:২০ পূর্বাহ্ণ

পাইকগাছার বিতর্কিত সেই স্বাস্থ্য সহকারী মামুন বদলি!

মোঃ মানছুর রহমান জাহিদঃ খুলনার পাইকগাছা হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুনকে সাময়িক বরখাস্তের পর এবার কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে। রোগীর স্বজন চার শ্রমিককে কলম দিয়ে খুঁচিয়ে আহত করার ঘটনায় তদন্ত কমিটির সুপারিশে এ ব্যবস্থা গ্রহণ করেছেন বলে জানা গেছে।

পূর্বে তদন্ত কমিটির সুপারিশ পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত মৌখিকভাবে সব দাপ্তরিক কাজ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

গত ২০ জুলাই বৃহস্পতিবার বিকেলে পাইকগাছা এসডি পরিবহনের ম্যানেজার শাহিনুর রহমান আসাদুল সানা নামে এক রোগীকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে জরুরি বিভাগে ভর্তি করাতে নিয়ে আসেন। এ সময় রোগীর চেয়ারে বসালে উপ-সহকারী মেডিকেল অফিসার আব্দুল্লাহ আল মামুন রোগী ও তার স্বজনদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন। এ ঘটনা বিভিন্ন গণমাধ্যমে প্রচার হলে নড়েচড়ে বসে হাসপাতাল প্রশাসন। এর আগে এই চিকিৎসক আগড়ঘাটা উপ-স্বাস্থ্য কেন্দ্রে একই ভাবে সাংবাদিকদের ওপর হামলা করে আহত করে ও চার সাংবাদিকসহ পাঁচজনের নামে মামলাও করেন।

গত ২৫ জুলাই সোমবার হাসপাতালের সম্মেলন কক্ষে পরিবহন শ্রমিকদের কাছ থেকে তদন্ত কমিটির সদস্যরা অভিযোগের বিষয়ে শুনানি করেন। কমিটির সভাপতি ডা. সুজন কুমার সরকার, ডা. সঞ্জয় কুমার মণ্ডল এবং আক্তার হোসেন ঘটনার দিন আহত চার শ্রমিকের কাছ থেকে লিখিত জবানবন্দি নেন। তদন্ত কমিটি ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নিতিশ চন্দ্র গোলদারের নিকট তদন্ত রিপোর্ট জমা দেয়ার পর আব্দুল্লাহ আল মামুনকে ব্যবস্থা গ্রহনের জন্য জেলা সিভিল সার্জনকে সুপারিশ করেন। সে মতে গত ৬ই আগষ্ট ২৩ তারিখে খুলনা বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডাঃ মোঃ মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত ১২৪৫ (৯) স্মারকে আব্দুল্লাহ আল মামুন কে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলী করেন এবং আগমি সাত দিনের মধ্য পদায়নকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

শ্রমিক নেতা শাহিনুর রহমান দৈনিক ঢাকা প্রতিদিনকে জানান, আব্দুল্লাহ আল মামুনকে অন্যত্রে বদলিতে আমরা খুশি না। তাকে শাস্তির আওতায় আনতে হবে। আমরা শাস্তির দাবিতে আন্দোলনে নামবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন