আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : জুলাই, ২, ২০২৩, ৩:২৫ অপরাহ্ণ

পাইকগাছায় ঝাঁজ বেড়েছে কাঁচা মরিচের!

মোঃ মানছুর রহমান জাহিদঃ পাইকগাছায় কাঁচা মরিচের ঝাঁজ বেড়েই চলেছে। ঝাঁজ বাড়তে বাড়তে এমন জায়গায় পৌঁছেছে যে এখন মাত্র ১শ গ্রাম কাঁচা মরিচ কিনতে হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। অর্থাৎ এক কেজি কাঁচা মরিচের দাম এখন ৬’শ থেকে ৭’শ টাকা।

সারাদেশের মতো কাঁচা মরিচের সেই ঝাঁজ লেগেছে খুলনা জেলার উপজেলার বাজার গুলোতেও। জেলার সব এলাকাতেই কাঁচা মরিচের তীব্র সংকট দেখা দিয়েছে। ফলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে রান্নার এই অনুষঙ্গের দাম। রোববার ২রা জুলাই খুলনা জেলার কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি কাঁচা মরিচ খুচরা ৬’শ থেকে ৭’শ টাকায় বিক্রি হচ্ছে। ক্রেতাদের অভিযোগ, সিন্ডিকেটের কারসাজি এবং বাজার মনিটরিং না করার কারণে কাঁচা মরিচের দাম বেড়েই চলেছে।

জেলার পাইকগাছা উপজেলার আগড়ঘাটা বাজারে কাঁচা মরিচ কিনতে আসা ফারুক হোসেন জানান, গতকাল শুনছিলাম ৫’শ টাকা কেজি, আজ এসে দেখি ৬’শ টাকা কেজি। উপজেলার গদাইপুরের নতুন বাজারে মরিচ কিনতে আসা মফিজুল ইসলাম জানান, কাঁচা মরিচে আগুন লেগেছে। তিনি জানান ১০০ গ্রাম মরিচ কিনেছি ৬০ টাকায়। এভাবে মরিচের দাম লাফিয়ে লাফিয়ে বাড়লে সংসার চালানো হিমশিম খেয়ে যেতে হবে। এছাড়াও অনেক ক্রেতাই বাজার ঘুরে কাঁচা মরিচ না কিনেই বাড়ি ফিরে যাচ্ছেন এমনটাই জানা যায়। এ দিকে কাঁচা মরিচ বিক্রেতাদের দাবি চাহিদার তুলনায় আমদানি কম হওয়ায় কাঁচা মরিচের সংকট দেখা দিয়েছে। ফলে বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন