আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : অক্টোবর, ২৬, ২০২৩, ৪:৩৬ পূর্বাহ্ণ

নিষিদ্ধ ক্রিম বিক্রির অভিযোগে তিন দোকানে জরিমানা।

এম রাসেল সরকার: রাজধানীর মৌচাক মার্কেটে নিষিদ্ধ ক্রিম বিক্রির অভিযোগে অভিযান চালায় ভোক্তা অধিকার অধিদফতর।

মাত্রাতিরিক্ত মার্কারি ও হাইড্রোকুইনোন থাকায় দেশের বাজারে ১৮টি রং ফর্সাকারী ক্রিম ও লোশন নিষিদ্ধ করেছিল জাতীয় মান নির্ধারণকারী সংস্থা বিএসটিআই। রং ফর্সাকারী ক্রিমের মোড়কের আড়ালে সেই নিষিদ্ধ ক্রিম বিক্রির অভিযোগে তিন দোকানে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার অধিদফতর।

ভোক্তা অধিকারের অভিযানে দেখা যায়, বিএসটিআই নিষিদ্ধ করলেও এসব প্রসাধনীতে সয়লাব রাজধানীর মৌচাক মার্কেট। প্রায় প্রতিটি দোকানেই পাওয়া গেছে নিষিদ্ধ প্রসাধনী। ক্রেতাদের কাছ থেকে নেয়া হয় ইচ্ছেমতো দামও।বিক্রেতারা বলছেন, চাহিদা থাকায় বাধ্য হয়ে এসব পণ্য বিক্রি করছেন তারা।

তারা বলেন, মানুষের চাহিদা রয়েছে। তাই বাধ্য হয়ে এসব পণ্য বিক্রি করতে হয়। না হলে কাস্টমার অন্য দোকানে চলে যায়।

অভিযানে নিষিদ্ধ পণ্য বিক্রি ও গায়ে মূল্য উল্লেখ না থাকায় তিন প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

ভোক্তা অধিকারের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান বলেন, ক্ষতিকর জিনিস কাস্টমারের চাহিদা থাকলেও বিক্রি করা যাবে না। আইনানুযায়ী জরিমানা করা হয়েছে। এ ধরনের পণ্য বিক্রির ক্ষেত্রে সরকারি যেসব নির্দেশনা রয়েছে, তা মেনে চলার জন্য তাদের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে রাজধানীর জুরাইনে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য মজুত, মেয়াদের তারিখ ও মূল্য উল্লেখ না থাকায় তিন প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন