আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : জুলাই, ২২, ২০২৩, ৪:৩৫ অপরাহ্ণ

ঝালকাঠি সড়ক দুর্ঘটনায় নিহত ১৭, আহত ৩৩!

রিপোর্ট : ইমাম বিমানঃ খুলনা-বরিশাল মহাসড়কের ঝালকাঠিতে যাত্রীবাহী বাস পুকুরে পড়ে ১৭জন নিহত এবং অন্তত ৩৩জন আহত হয়েছেন। ২৭জুলাই শনিবার আনুমানিক সকাল ১০টার সময় খুলনা-বরিশাল মহাসড়কের ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিড়ি ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন ছত্রকান্দা নামক এলাকায় ভান্ডারিয়া থেকে ছেড়ে আসা বাসার স্মৃতি নামের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায়।

এ বিষয় স্থানীয় সূত্রে জানা যায়, রাস্তার পাশে পুকুরে বাসটি পড়তে দেখে স্থানীয়রা পুকুরে নেমে বাসের মধ্য থেকে আহতদের উদ্ধার করে, প্রথমে অটো রিক্সা এবং পড়ে এম্বুলেন্স যোগে ঝালকাঠি সদর হাসপাতালে পাঠিয়ে দেয়। বিষয়টি ঝালকাঠি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানতে পেরে ঘটনা স্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেন। একই সাথে ঝালকাঠি জেলা পুলিশ সহ জেলার আইন শৃংঙ্খলা বাহিনী উদ্ধার কাজে যুক্ত হন। দীর্ঘ প্রায় ২ঘন্টার বেশি সময় উদ্ধার অভিযান পরিচালনার পর দূর্ঘটনা কবলিত বাসটির মধ্য থেকে অর্ধশত যাত্রীকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে প্রেরন করে এবং বাসটি পুকুর থেকে উপরে উঠাতে সক্ষম হয়। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক দুপুর একটা পর্যন্ত শিশু সহ ১৭ জন নারী-পুরুষকে নিহত ঘোষনা করেন। বাকি আহতদের জরুরী চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করেন।

এছারাও ফায়ার সার্ভিসের উদ্ধার কাজ পরিচালনার সময় ঝালকাঠি ফায়ার সার্ভিস’র ২জন সদস্য আহত হয়ে ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এবং ঘটনা স্থল থেকে হাসপাতালে আসার সময় মটর সাইকেল দূর্ঘটায় জেলা পুলিশের এক সদস্য এসআই ফরিদুল আহত হয়ে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন।

ঝালকাঠি সদর হাসপাতাল সূত্রে জানা যায়, বাস দূর্ঘটনায় আহত ৩৩ জন ভর্তি রয়েছে। দুপুর একটা পর্যন্ত ১৭ জনের মৃতদেহ পাওয়া গেছে। নিহতদের মধ্যে শিশু সহ ১৩ জনের পরিচয় পাওয়া গেছে। নিহতরা হলো ভান্ডারিয়া এলাকার সুমাইয়া (৬) তারেক (৫)ছালাম (৬০) শাহিন( ২৫) , তোর বোয়ালিয়া এলাকার আব্দুল্লাহ (৮) ভান্ডারী এলাকার রহিমা(৬০)
আবুল কালাম (৬০) মেহেন্দিগঞ্জের রিপা মনি (২)আয়রিন (২২) রাজাপুরের নয়ন (১৬)খুশবো (১৯) খাদিজা (৪৫) ভান্ডারিয়া এলাকার রাভেয়া (৮০)।

এ বিষয় প্রত্যক্ষদর্শীরা বলেন, বেপরোয়া গতিতে গাড়িটি চালিয়ে বরিশালের দিকে যাওয়ার সময় হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পুকুরে পড়ে গাড়িটি উল্টে যায়। বাসটি পুকুরের মধ্যে পড়ে উল্টে যাওয়ায় বাসের ভিতর পানি ঢুকে যায় এ সময় শ্বাসরোধ হয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। দূর্ঘটনায় আহত এক যাত্রী জানায়, ভান্ডারিয়া থেকে বরিশাল যাওয়ার সময় দূর্ঘটনার কিছু সময় পূর্ব থেকে বাসটির চালক দ্রুতগতিতে বাসটি চালাচ্ছিলো তার মধ্যে চালক মোবাইলে কথা বলেছিল গাড়িটি হঠাৎ করে কি যে হল কিছুই বুঝতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন