আজ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : আগস্ট, ৪, ২০২৩, ৮:৩৫ পূর্বাহ্ণ

ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শনে পরিবহন সেবায় বিআরটিসি!

বিশেষ প্রতিবেদক, ঢাকাঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মোঃ তাজুল ইসলাম, বিআরটিসিতে চেয়ারম্যান হিসেবে যোগদানের পর অক্লান্ত পরিশ্রম, সাহসী ভূমিকা ও আন্তরিক প্রচেষ্টা ও দূরদর্শী চিন্তা ভাবনার মাধ্যমে একটি জরাজীর্ণ ও ডুবন্ত প্রতিষ্ঠানকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করেছেন।

বিআরটিসি যাত্রী ও পণ্য পরিবহন সেবার পাশাপাশি বঙ্গবন্ধুর মাজার পরিদর্শন, বিসিএস ক্যাডার সার্ভিসের বিভিন্ন কর্মকর্তাদের প্রশিক্ষণ, পর্যটক বাস সার্ভিস, ঐতিহাসিক স্থানে ভ্রমণ, জাতীয় জাদুঘর পরিদর্শনসহ আরো গুরুত্বপূর্ণ স্থানে ভ্রমণের জন্য পরিবহন সেবা দিয়ে আসছে বিআরটিসি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট আগামী ৩ মাস ঢাকা শহরের স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শনের কার্যক্রম গ্রহণ করে। পরিদর্শন কার্যক্রমে যাতায়াতের জন্য তারা বিআরটিসি বাস ব্যবহার করতে আগ্রহ প্রকাশ করে। তাঁদের আবেদন সাড়া দিয়ে বিআরটিসি কর্তৃপক্ষ ঢাকা শহরের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের অন্তত ২০০ জন ছাত্র-ছাত্রী পরিবহনের জন্য প্রতি সপ্তাহে নির্ধারিত দিনে ৩/৪টি বিআরটিসি বাস দিয়ে পরিবহন সেবা দেওয়া শুরু করেছে। গত মঙ্গলবার উদয়ন স্কুলের (ঢাকা বিশ্ববিদ্যালয়) ছাত্র-ছাত্রীদের এবং বৃহস্পতিবার উইলস্ লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের বিআরটিসি’র বাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করানো হয়েছে।

এই পরিবহন সেবা পেয়ে স্কুল কর্তৃপক্ষ ও ছাত্র- ছাত্রীরা অনেক আনন্দ প্রকাশ করেছে। উন্নত পরিবহন সেবার এ ধারা অব্যাহত থাকবে। পূর্বের যে কোন সময়ের চেয়ে বিআরটিসি এখন যে স্বর্ণযুগ পার করছে রাষ্ট্রের সর্বোচ্চ মহল কর্তৃক প্রশংসার মাধ্যমে সেটি এখন প্রমাণিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন