আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : জুলাই, ২৫, ২০২২, ৪:১৭ অপরাহ্ণ

চেয়ারম্যানের ক্যাডার বাহিনীর নিয়ন্ত্রণে ইউনিয়ন পরিষদ, অনলাইনের কাজেও গুনতে হচ্ছে টাকা!

এসএম রুবেল চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ চেয়ারম্যানের দায়িত্ব নেয়ার ৪ মাসের মধ্যেই নানা অনিয়ম-দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আতাউল হক কমলের বিরুদ্ধে। অভিযোগ রয়েছে, কোনরকম নিয়োগ প্রক্রিয়া ছাড়াই ইউনিয়ন পরিষদের বিভিন্ন কাজে যোগ দিয়েছে চেয়ারম্যানের ক্যাডার বাহিনী। ইউনিয়ন পরিষদের বিভিন্ন সরকারি বরাদ্দ ও নানা প্রকল্পের কাজ নিয়ন্ত্রণ করে চেয়ারম্যানের ক্যাডার বাহিনী।

জানা যায়, কেউ অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ করলেই তাকে নানারকম ভয়ভীতি ও হুমকি দেয় ক্যাডার বাহিনীর সদস্যরা। তথ্য রয়েছে, ইউনিয়ন পরিষদের সাথে কোন সংশ্লিষ্টতা না থাকলেও ইউনিয়ন পরিষদের সকল কাজের দেখভাল করেন জহরুল, নূরনবী,ফাইজুলসহ কয়েকজন যুবক। সরকারি বিভিন্ন বরাদ্দ ও প্রকল্পের কাজে নানারকম অনিয়ম-দূর্নীতির মাধ্যমে কাজ করছে এই ক্যাডার বাহিনী।

সরেজমিন পরিদর্শন, সেবা গ্রহীতা ও ইউনিয়ন পরিষদের বিশস্ত সূত্রে জানা যায়, অনলাইনে নানা রকম সরকারি আবেদনের ফরম পূরণ করতেও নেয়া হয় টাকা। ইউনিয়ন পরিষদের তথ্যসেবা কেন্দ্রের উদ্যোক্তা আতাউর রহমান জনি এসব টাকা গ্রহণ করেন। গত ৬ দিন থেকে জনপ্রতি ৩০-৫০ টাকা করে সেবাগ্রহীতাদের কাছ থেকে আদায় করা হয়েছে। গত ৬দিনে প্রায় ৯০ হাজার টাকার বেশি উঠানো হয়েছে। যার বেশিরভাগই গেছে চেয়ারম্যান কমলের পকেটে।

এদিকে, সোমবার (২৫ জুলাই) দুপুরে ইউনিয়ন পরিষদে সরেজমিনে সাংবাদিক উপস্থিত হলে তারা অনলাইন ফরম পূরন করা বন্ধ করে দেন। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন ভুক্তভোগী অভিযোগ করেন, চেয়ারম্যানের ক্যাডার বাহিনী জোরপূর্বক ক্ষমতার দাপটে আমাদের কাছ থেকে ডিজিটাল অনলাইন ফরম পূরন করতে ৩০-৫০ টাকা করে আদায় করছে। এর প্রতিবাদ করতে গেলে উল্টো নানা রকম হুমকি ও ভয়ভীতি দেখায় তারা।

এবিষয়ে, বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের সচিব আব্দুল করিম বলেন, সাংবাদিককে আমি কিছুই বলতে পারব না। আমাকে চেয়ারম্যান আতাউল হক কমল যেভাবে নির্দেশনা দিয়েছেন সেভাবে আমি ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালনা করছি।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান মুঠোফোনে বলেন, কোনপ্রকার ডিজিটাল অনলাইন ফরম পূরন করতে বাড়তি টাকা আদায় করা যাবে না। নির্দেশনা অমান্য করলে তদন্ত সাপেক্ষে চেয়ারম্যানের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন কর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন