আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : জুলাই, ২৫, ২০২৩, ৬:৫১ অপরাহ্ণ

গোপালগঞ্জে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত!

গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক ও পেশাজীবীদের ৪ দফা দাবি দীর্ঘ একযুগেও বাস্তবায়ন না হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ছাত্র-শিক্ষক ও পেশাজীবী সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ।

তারা বলেন, প্রধানমন্ত্রী তার নির্দেশনা বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর মূখ্যসচিব ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিবকে দীর্ঘ ১০ মাস পূর্বে দায়িত্ব প্রদান করলেও কেন দাবিসমূহ বাস্তবায়নে কার্যতঃ কোন দৃশ্যমান অগ্রগতি পরিলক্ষিত হচ্ছে না, কেন হচ্ছে না বিষয়টি জানা প্রয়োজন।

মঙ্গলবার (২৫ জুলাই) বেলা ১১ টায় হরিদাসপুরে আইডিইবি গোপালগঞ্জ জেলা শাখার সামনে জেলার নির্বাহী সভাপতি বি.এম ইছানুল কবীর এবং সাধারণ সম্পাদক ও ছাত্র-শিক্ষক, পেশাজীবী সংগ্রাম পরিষদের আহ্বায়ক মো. আবদুল হালিম খানের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশে বক্তাগণ এ মন্তব্য করেন।

বক্তাগণ প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির আলোকে উপ-সহকারী প্রকৌশলী সমমানের পদ থেকে সহকারী প্রকৌশলী সমমানের পদে পদোন্নতির কোটা ৫০ শতাংশে উন্নতিকরণ, প্রাথমিক নিযুক্তিতে স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি) ২০২০ ও ঢাকা ইমারত নির্মাণ বিধিমালা ২০০৮ এর সংশোধিত গেজেট প্রকাশের দাবি জানান।

সমাবেশে নেতৃবৃন্দ পলিটেকনিক, টিএসসি, এসএসসি (ভোক) এবং বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়াধীন টিটিসির শিক্ষক-কর্মচারির শূন্য পদ পূরণসহ শিক্ষক সংকট নিরসন, স্থায়ীকরণ, পদোন্নতি, কারিগরি শিক্ষার শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ভাতা ও বৃত্তির টাকা আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশের পুরোপুরি বাস্তবায়ন,‌‌ পলিটেকনিক শিক্ষায় বিদ্যমান ক্লাসরুম, ল্যাব, ওয়ার্কসপ, কাঁচামাল সংকট নিরসনসহ বেসরকারি সংস্থায় কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের নূন্যতম বেতন স্কেল নির্ধারণ ও সম্মানজনক পদবী প্রদানের জন্য দাবি জানান।

অন্যদিকে সকল সংস্থায় আন্তর্জাতিক ইঞ্জিনিয়ারিং টীম কনসেপ্ট অনুসারে ১ঃ৫ অনুপাতে গ্রহণযোগ্য অর্গানোগ্রাম প্রণয়ন, স্টেপ প্রকল্পের শিক্ষকদের নিয়মিতকরণ, মেরিন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের যোগ্যতা অনুযায়ী সিডিসি সনদ প্রদানে প্রধানমন্ত্রীর নির্দেশনা অবিলম্বে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানান।

আইডিইবি গোপালগঞ্জ জেলা শাখার অর্থ সম্পাদক মো. আতিয়ার রসুল হিমেলের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, আইডিইবি’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কে এম আমিনুর রহমান, আইডিবি গোপালগঞ্জ শাখার সদস্য মো. আমিরুল ইসলাম, গোপালগঞ্জ সওজ -এর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মতিয়ার রহমান প্রমুখ।

সমাবেশ শেষে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী নেতৃবৃন্দ ও সদস্য প্রকৌশলীগণ গোপালগঞ্জ আইডিইবি কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ সমাবেশ ওই সড়কের বেশ কিছুদূর গিয়ে পুনরায় কার্যালয়ের সামনে ফিরে শেষ হয়। এ সময় তারা দাবির সপক্ষে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন