আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : জুন, ২১, ২০২৩, ৩:৫১ অপরাহ্ণ

কাশিয়ানীতে ওয়ারেশী সম্পত্তি আত্মসাতের বিরুদ্ধে ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন!

গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জের কাশিয়ানীতে ওয়ারেশী সম্পত্তি আত্মসাতের বিরুদ্ধে ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে ভুক্তভোগীরা সংবাদ সম্মেলন করেছেন।

বুধবার (২১ জুন) বেলা ১১টায় কাশিয়ানী উপজেলার খারহাট জলকরপাড়া রাস্তার পাশে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ভুক্তভোগীরা জোরপূর্বক জায়গা দখল, গাছ কর্তন ও মিথ্যা মামলা দিয়ে করে জেল খাটানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মৃত সামাদ শেখের পুত্র মো. আবুল হোসেন শেখ। আবুল হোসেন বলেন, পৈত্রিক সূত্রে প্রাপ্ত ৪০ শতক জমি বিগত ২৫ বছর ধরে ভোগ দখল করে আসছি। ইতোপূর্বে ফৌজদারী মামলা দিয়ে আমাকে ৩২ দিন হাজত খাটিয়েছে আমার বড় ভাইয়ের নাতনি ঢাকার সিএমএম আদালতের সহকারী জজ মোহনা আলমগীর, তার মামা আমিরুল ইসলাম, আজমুল ইসলাম, ভাই পাপ্পু, খালাতো ভাই আরাফাত। বিগত ২২ সালের ৬ মে জায়গা দখলের হুমকিও দিয়েছিলো তারা।

পরবর্তীতে আমি আবুল হোসেন শেখ আদালতের স্মরণাপন্ন হলে বিজ্ঞ বিচারক উক্ত জায়গায় স্থিতিবস্থা / (১৪৪ ধারা) জারি করেন। কিন্তু এ আদেশ অমান্য করে তারা গত ১৪ জুন ২০২৩ তারিখে ওই জায়গা দখল করে পাকা প্রাচীর নির্মানের সময় আমাদের মূল্যবান গাছ কেটে নেয়। পরে আমরা ভুক্তভোগীরা নিরুপায় হয়ে ন্যায়বিচার পাওয়ার লক্ষ্যে সংবাদ সম্মেলন করে আইনমন্ত্রী ও আইন সচিবের হস্তক্ষেপ কামনা করি। এসময় ভুক্তভোগী লাইজু খানম (৫৫), সামছুন্নাহর (৭৫), আনোয়ারা বেগম (৬৫), হোসনেয়ারা (৬০), রেখা বেগম (৫৮), বাবুল শেখ (৩৮), ওয়াসিম খা (৩২) ও রেনু বেগম (৪০) উপস্থিত ছিলেন।

এবিষয়ে ঢাকার সহকারী জজ মোহনা আলমগীর এর সাথে তার ব্যক্তিগত মুঠোফোনে ০১৭….৭৪৯ কথা হলে তিনি বলেন, আমার কোন জমি নেই। ওটা আমার নানা-নানীর সম্পত্তি, একটা বিচারক কিভাবে জায়গা দখল করে। এ সংবাদ মিথ্যা, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক। আপনারা তদন্ত করে সঠিক সংবাদ পরিবেশন করবেন এটাই আমার আশা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন