আজ ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : আগস্ট, ৩, ২০২৩, ৭:১৯ অপরাহ্ণ

কালিয়ায় প্রাথমিক – গণশিক্ষা নিশ্চিত করতে উপকরন বিতারন!

মোঃ বাবলু মল্লিক, নড়াইল প্রতিনিধিঃ শেখ হাসিনার অবদান এই প্রতিপাদ্যকে সামনে রেখে মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে উপানুষ্ঠানিক,শিক্ষা ব্যুরো কর্তৃক বাস্তবায়ন হচ্ছে। উপানুষ্ঠানিক প্রাথমিক শিক্ষা, কার্যক্রমের মাধ্যমে বিদ্যালয়ের বহি র্ভূত ঝড়ে পড়া এবং ভর্তি না হওয়া ৮ থেকে ১৪ বছরের শিশুদের প্রাথমিক শিক্ষা গ্রহনের জন্য সুযোগ দেয়া এবং আনুষ্ঠানিক শিক্ষা মূলধারায় নিয়ে আসার লক্ষ্যে

নড়াইলে কালিয়া উপজেলায়,অগ্রণী মহিলা উন্নয়ন সংস্থার, আউট অফ স্কুল চিল্ড্রেন,কর্মসূচি আওতাধীন, কালিয়া পৌরসভা ও ১৪ টি ইউনিয়ন, উপকরণ বিতারণ ও আলোচনা সভা করা হয়।
বৃহস্পতিবার (০৩ আগষ্ট ) অগ্রহায়ণী মহিলা সংস্থা উপজেলা কালিয়া।উপজেলা প্রোগ্রাম ম্যানেজার মোঃ সোহেল রানার সভাপতিত্বে প্রধান অতিথি সোহেলী পারভিন (নিরি), উপজেলা ভাইস চেয়ারম্যান কালিয়া, বিশেষ অতিথি মোঃ মহাসিন আলী জেলা প্রোগ্রাম ম্যানেজার নড়াইল।

এসময় আরো উপস্থিত ছিলেন, মোঃ বায়েজিদ মোল্লা সাবেক সভাপতি পহরডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগ, সাংবাদিক মোঃ উজ্জ্বল শেখ।সুপারভাইজার নেতৃত্বে ৭০ জন শিক্ষক ও শিক্ষিকার আওতায় ৭০টা শিক্ষা কেন্দ্র চালু রয়েছে।প্রতিটি কেন্দ্রে একটি করে বৈদ্যুতিক ফ্যান, বৈদ্যুতিক বাল্ব, সহ ৭০ কেন্দ্রে ৩০জন শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ, বই,খাতা এবং শিক্ষকদের মাঝে বিভিন্ন উপকরণ বিতারণ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন