আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : জুন, ২১, ২০২৩, ৬:০৫ অপরাহ্ণ

এনজিও ঋণের কিস্তি দিতে না পেরে’ কুমিল্লায় এক নারীর আত্মহত্য!

এম রাসেল সরকার: কুমিল্লায় বিভিন্ন এনজিও থেকে নেওয়া ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে কুমিল্লায় এক নারী আত্মহত্যা করেছেন। বুধবার সকালে ঘরের সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে তিনি আত্মহত্যা করেন বলে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ওসি আহম্মদ সানজুর মোর্শেদ জানান।

নিহত রুবিনা আক্তার আঁখি (৩২) কুমিল্লা জেলার আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের শ্রীপুর গ্রামের মো. বাপ্পি মিয়ার স্ত্রী।

তার স্বজন ও স্থানীয়দের বরাত দিয়ে ওসি জানান, ওই গৃহবধূ নগর স্বাস্থ্য কেন্দ্রের সাব সেন্টার কুমিল্লা নগরীর ডুলিপাড়া কেন্দ্রে অভ্যর্থনাকারী পদে কর্মরত ছিলেন। পাশাপাশি তিনি অনলাইনে নারীদের পোশাক বিক্রি করতেন। গত বছর ব্যবসার পরিধি বৃদ্ধির জন্য বিভিন্ন এনজিও থেকে ঋণ নেন তিনি।

ওই নারীর স্বামী বাপ্পি জানান, সপ্তাহে কিস্তি পরিশোধ করার শর্তে তার স্ত্রী এনজিও থেকে ঋণ নিয়েছিলেন। কয়েকটি এনজিও হওয়ায় প্রতি সপ্তাহে তার কিস্তি আসতো ৩০ হাজার টাকা। সম্প্রতি ব্যবসায় লোকসানের কারণে সময় মতো কিস্তি পরিশোধ করতে পারছিলেন না তিনি।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য হাফিজুল ইসলাম বলেন, নিহত আঁখির সাত বছর বয়সি একটি মেয়ে আছে। তার স্বামী চট্টগ্রামে একটি এনজিওতে চাকরি করেন। আঁখি একটি কিন্ডার গার্টেনে চাকরি করতেন। পরে করোনার সময় সেই চাকরি হারান। এরপর চাকরি নেন নগর স্বাস্থ্য কেন্দ্রে। “ঋণের কিস্তি পরিাশোধ করতে না পারায় তিনি আত্মহত্যা করেছেন বলে জানাতে পেরেছি।”

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার এসআই ইয়ামিন সুমন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন