আজ ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : ডিসেম্বর, ১৮, ২০২৩, ১০:০৭ পূর্বাহ্ণ

এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে।

নিজস্ব প্রতিবেদকঃ মুন্সীগঞ্জ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী এড, সোহানা তাহমিনা’র মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন উচ্চ আদালত। এতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আর কোন বাঁধা রইলো না জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা এই নারী নেত্রীর।

গতকাল রবিবার উচ্চ আদালতের বিজ্ঞ বিচারক মোঃ ইকবাল কবির ও এস এম মনিরুজ্জামানে সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানির পর এই রায় ঘোষনা করেন। জানাযায়, গত ৩০ নভেম্বর মুন্সীগঞ্জ জেলা রিটানিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দেন তিনি। ৩ ডিসেম্বর মনোনয়ন যাচাই বাছাইয়ের সময় জেলা রিটানিং কর্মকর্তা সোহানা তাহমিনা মনোনয়ন অবৈধ ঘোষনা করেছিলো। পরবর্তীতে এবিষয়ে নির্বাচনে কমিশনে আপিল করলে তা না মঞ্জুর করা হলে উচ্চ আদলতে আপিল করেন সোহানা তাহমিনা। আপিল শুনানি শেষ উচ্চ আদালত তার মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেন।

এবিষয়ে এড. সোহানা তাহমিনা জানান। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে আমি মুন্সীগঞ্জ-২ (টঙ্গীবাড়ী-লৌহজং) আসন থেকে অংশ নিবো। বিপুল সংখ্যক জনগনের সমর্থনে ৭তারিখে জয় নিয়েই ঘরে ফিরবো।

জানাগেছে, এড. সোহানা তাহমিনা বাংলাদেশ আওয়ামী লীগ মুন্সীগঞ্জ জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এড, সোহানা তাহমিনা দলীয় সকল কর্মকান্ডে অংশ গ্রহণের মাধ্যমে তৃনমূল নেতাকর্মীদের চাঙ্গা করে একদিকে যেমন দলকে শক্তিশালী করছেন। অন্যদিকে নিয়মিত গণসংযোগের মাধ্যমে তিনি বর্তমান সরকারের সাফল্য ও উন্নয়ন চিত্র জনগণের কাছে তুলে ধরছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে উঠান বৈঠক, গণসংযোগ, দলীয় নেতাকর্মীদের নিয়ে চা-চক্র, স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় সভাও করছেন তিনি।

সামাজিক অনুষ্ঠানেও তিনি নৌকার পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ইতিমধ্যে তিনি টঙ্গীবাড়ী ও লৌহজং উপজেলা নিয়ে গঠিত মুন্সীগঞ্জ-২ আসনের প্রতিটি এলাকার মানুষের মন জয় করেছেন। এড. সোহানা তাহমিনা নির্বাচনী এলাকায় শক্ত অবস্থান তৈরি করেছেন। দল ও জনকল্যাণে কাজ করার কারণে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের কাছেও তিনি কর্মী বান্ধব নেত্রী হিসেবে পরিচিতি লাভ করেছেন। তিনি ২০১২ সাল থেকে টঙ্গীবাড়ী ও লৌহজং উপজেলায় নিয়ে গঠিত মুন্সীগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে জড়িত আছেন। তিনি নিয়মিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন জনগণের মাঝে তুলে ধরেছেন। যা এখনও অব্যাহত আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন