আজ ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : আগস্ট, ১১, ২০২২, ৪:১৭ অপরাহ্ণ

একটি মানুষও গৃহহীন থাকবেনা, শার্শায় এই অঙ্গিকারে যৌথ আলোচনাসভা অনুষ্ঠিত!

খোরশেদ আলম : ভূমিহীন-গৃহহীন (ক শ্রেনী) পরিবারকে শতভাগ পুনর্বাসন এর লক্ষে শার্শায় যৌথসভা অনুষ্ঠিত হয়েছে। যশোরের শার্শা উপজেলা পরিষদ প্রশাসনের আয়োজনে, উপজেলা প্রশাসনিক ভবনের সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নারায়ন চন্দ্র পাল।

১১ আগস্ট (বৃহস্পতিবার ) সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত উক্ত সভায় বিশেষ অতিথিগণের মধ্যে উপস্থিত ছিলেন- শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শার্শা উপজেলা আ,লীগ সভাপতি- বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, ভাইস চেয়ারম্যান-মেহেদী হাসান, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম, শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মামুন খান।

যৌথসভার ঐ আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে অংশ নেন-অত্র উপজেলার সংশ্লিষ্ট সকল দপ্তরের অফিসারবৃন্দ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সদস্যগণ, ১১টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ এবং উপজেলা পর্যায়ের সকল সাংবাদিকবৃন্দ।

আলোচনা সভায় সভাপতির শুভেচ্ছা ব্ক্তব্য শেষে শার্শা উপজেলার ভুমিহীন-গৃহহীন(ক শ্রেনী) পরিবারের জন্য সরকারের নেওয়া পদক্ষেপ সম্পর্কে বিস্তারিত তথ্যাদি উপস্থাপণ করেন শার্শা উপজেলা সহকারী (ভুমি) কমিশনার ফারজানা ইসলাম।

শার্শার একটি মানুষও যেন গৃহহীন হয়ে না থাকে সরকারের এমন আহবানকে স্বাগত জানিয়ে উপস্থিত সকলে ভুমি কর্মকর্তার বক্তব্যের উপর ধন্যবাদ জানান। এসময় ইউপি চেয়ারম্যানগনের পাশাপাশি দৈনিক স্পন্দনের স্টাফ রিপোর্টার মোঃ ইয়ানুর রহমান এবং বিডিসমাচার২৪.কম ও যশোর পোষ্ট এর প্রতিনিধি মোঃ সাহিদুল ইসলাম শাহীন প্রকৃতস্থ গৃহহীনদের মাঝে গৃহ বন্দোবস্ত সংক্রান্ত কিছু প্রশ্ন উত্থাপন করলে ইউএনও এবং সহকারী কমিশনার (ভূমি) প্রশ্নের স্বপক্ষে যথার্থ আশানুরুপ উত্তর প্রদান করেন। যৌথ বৈঠকে বেনাপোল ইউনিয়নাধীন দিঘীরপাড় মৌজায় গৃহহীনদের জন্য সরকারের বরাদ্ধ দেওয়া বাসযোগ্য স্থানটির নামকরন “চোরের রাস্তা”র পরিবর্তে শ্রুতি মধুর অন্য নামের প্রস্তাবনার সুপারিশ উত্থাপন করা হয়।

এরপরই উপজেলা প্রশাসন সভা কক্ষে, বেলা ১২ টার দিকে শার্শা উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের সাথে আরও একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন