আজ ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : অক্টোবর, ২৫, ২০২১, ১:০২ অপরাহ্ণ

আগামী ২৮শে অক্টোবর সারা দেশে কোভিড টিকা কর্মসূচির দ্বিতীয় ডোজ!

অনলাইন ডেক্সঃ আগামী ২৮শে অক্টোবর বৃহস্পতিবার সারা দেশে বিশেষ কোভিড-১৯ ভ্যাকসিন ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজ। স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

গত ২৮শে সেপ্টেম্বর সারা দেশে যে বিশেষ কোভিড-১৯ ভ্যাকসিন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছিল। সেই ক্যাম্পেইনের অংশ হিসেবেই দ্বিতীয় ডোজের টিকা কার্যক্রম বৃহস্পতিবার সম্পন্ন হবে। ওইদিন সারা দেশে সকল সিটি কর্পোরেশন, পৌরসভা ও উপজেলায় বিশেষ কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হবে। ক্যাম্পেইন চলাকালে শুধুমাত্র দ্বিতীয় ডোজের টিকা দেয়া হবে।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে গেল ২৮শে সেপ্টেম্বর বিশেষ টিকাদান কর্মসূচি পালিত হয়। গণটিকা কর্মসূচিতে ৭৫ লাখ মানুষকে টিকা দেয়া লক্ষ্যমাত্রা নির্ধারণ করে স্বাস্থ্য অধিদপ্তর। লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ায় পরদিন ২৯শে সেপ্টেম্বর বিশেষ টিকদান কর্মসূচি পালিত হয়।

এর আগে, ৭ থেকে ১২ই আগস্ট বিশেষ টিকাদান কর্মসূচি হাতে নেয় স্বাস্থ্য অধিদপ্তর। সে সময় প্রায় ৩০ লাখ মানুষকে টিকা দেয়া হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের গতকালের দেয়া তথ্যানুযায়ী এ পর্যন্ত প্রথম ডোজ করোনার টিকা দেয়া হয়েছে ৪ কোটি ২ লাখ ৮৯ হাজার ৪৪৯ জনকে। আর দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ২ কোটি ৫ লাখ ৯৩ হাজার ৯১৪ জনকে।

করোনা সংক্রমণ রোধে চলতি বছরের ৭ই ফেব্রুয়ারি থেকে গণটিকা কার্যক্রম শুরু হয়। তবে, ভ্যাকসিন সংকটের কারণের টিকাদান কর্মসূচি কিছুটা স্থবির হয়ে পড়ে। পরবর্তীতে সংকট কেটে যাওয়ায় ফের ব্যাপক হারে করোনা টিকা প্রদান হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন