আজ ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : আগস্ট, ১২, ২০২২, ৫:১৮ পূর্বাহ্ণ

আগামী নির্বাচনের সেপ্টেম্বর পর্যন্ত রাজপথ দখলে থাকবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী!

শেখ শিবলী রাজশাহী ব্যুরোঃ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন সরকারবিরোধী লোকজনদের এদেশের রাজপথ ইজারা দেয়া হয়নি। যে যখন মনে করবে রাজপথ দখল করতে আসবে আর জনসাধারণ মানুষের ওপরে পেট্রোল বোমা ছুড়বে। সেটা আওয়ামী লীগ নেতা-কর্মীরা ক্ষমতায় থাকাকালীন কোনদিন হতে দেবে না। নির্বাচন পর্যন্ত রাজপথ দখলে থাকবে বলে নির্দেশনা দেন। তিনি বলেন, বৃহস্পতিবার ১১ আগস্ট রাতে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়ের শুরুতে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ‘মির্জা ফখরুল সাহেব আজ বিকেলের এক নয়াপল্টনে মিটিং করে বলেছেন- রাজপথ দখল করতে হবে। আমি নেতাকর্মীদের অনুরোধ জানাই, এটি শোকের মাস। শোকের মাস হিসাবে নানান কর্মসূচী পালন করছি। সেপ্টেম্বর থেকে আমরা মাঠে নামবো। রাজপথ আমাদের দখলে থাকবে আগামী মাস থেকে। কোনো সরকারবিরোধী মিথ্যা অপপ্রচার, দুস্কৃতিকারীরা যাতে মানুষের ওপর হামলা পরিচালনা করতে না পারে। বিএনপি নামধারী, বিএনপির ব্যানারে দুস্কৃতিকারীরা আবার যাতে মানুষের উপর হামলা করতে না পারে, জিম্মি করতে না পারে, পেট্রোলবোমা নিক্ষেপ করতে না পারে সে জন্য আগামী মাস থেকে নির্বাজন পর্যন্ত রাজপথ আমরা দখলে রাখবো।’

ড. হাছান মাহমুদ বলেন, ‘পৃথিবীতে এখন সংকট চলছে। ইউক্রেন যুদ্ধের কারণে জ্বালানি তেলের মূল্য ৭০ থেকে ১০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। সে কারণে বাংলাদেশেও জ্বালানি তেলের দাম বেড়েছে। যখন পৃথিবীতে স্থিতিশীলভাবে দাম কমবে, তখন বাংলাদেশেও কমবে। তেলের এই দাম বৃদ্ধি নিয়ে কারও মাঠ গরম করার সুযোগ নেই।’

বিশ্ব প্রেক্ষাপটে দেশের অর্থনৈতিক অবস্থান তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, আইএমএফ এর রিপোর্ট অনুযায়ী করোনা মহামারির মধ্যেও দেশে ২০২০ সালের তুলনায় ২০২১ সালে দারিদ্র‍্যের হার এক শতাংশ কমেছে এবং অতি দারিদ্র‍্যের হার প্রায় ১০ শতাংশ। এর মধ্যে ২০২১ সালে বাংলাদেশ মাথাপিছু আয়েও ভারতকে ছাড়িয়ে গেছে। তথাকথিত বুদ্ধিজীবিরা মানুষকে বিভ্রান্ত করার জন্য বক্তব্য দিয়েছেন যে দরিদ্রতা বাড়বে। কিন্তু প্রকৃতপক্ষে তা কমেছে। মহামারি মোকাবিলাতেও বিশ্বে আমরা পঞ্চম, দক্ষিণ এশিয়ায় শীর্ষে।

সম্প্রতি লন্ডনে প্রকাশিত একটি রিপোর্টের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, কোনো দেশে যদি তিন মাসের আমদানী ব্যয় মেটানোর জন্য রিজার্ভ থাকে তাহলে সেটা সন্তোষজনক। আমদের ছয় মাসের আমদানী ব্যয় মেটানোর মতো রিজার্ভ আছে। রিজার্ভের ক্ষেত্রে সমগ্র পৃথিবীতে বাংলাদেশের অবস্থান ৪৫তম এবং দক্ষিণ এশিয়ায় ভারতের পরই আমাদের অবস্থান।

মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। সাধারণ সম্পাদক ডাবলু সরকারের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজারের এমপি সাইমুম সরওয়ার কমল, নগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি শাহীন আক্তার রেনী, সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহমেদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন