আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : অক্টোবর, ১৮, ২০২৩, ২:১১ অপরাহ্ণ

আগামীকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিআরটিসি’র ময়মনসিংহ বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করবেন

এম শিমুল খান, ঢাকাঃ আগামীকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিআরটিসি’র ময়মনসিংহ বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করবেন।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের নাগরিকদের আধুনিক ও নিরাপদ সড়ক পরিবহন ও যাতায়াত ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে ময়মনসিংহ বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হয়েছে। এ অঞ্চলের নাগরিকদের রাষ্ট্রীয় মালিকানাধীন পরিবহন সংস্থা বিআরটিসির সেবা দেয়ার জন্য ২০১৮ সালের ২ নভেম্বর ময়মনসিংহ বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ময়মনসিংহ মহানগরীর শম্ভুগঞ্জ পীরবাড়ি সংলগ্ন ব্রহ্মপুত্র নদের তীরে ২ একর ১০ শতাংশ জমির উপর এ ডিপোটি গড়ে তোলা হয়েছে।

বিআরটিসি’র বর্তমান চেয়ারম্যান তাজুল ইসলাম দায়িত্ব নেয়ার পর তার সুদক্ষ নেতৃত্ব, প্রত্যক্ষ দিক নির্দেশনা ও সার্বিক তত্ত্বাবধানে দ্রুত সময়ের মধ্যেই ডিপোর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এ ডিপোতে একটি দোতলা ভবন নির্মাণ করা হয়েছে। এক সাথে ৫০০ জনের প্রশিক্ষণের ব্যবস্থা বিদ্যমান রয়েছে। সার্বিক নিরাপত্তার জন্য সমগ্র ডিপোকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রশিক্ষিত ও দক্ষ জনবল অতীব গুরুত্বপূর্ণ। বেকার জনগোষ্ঠীকে ড্রাইভিং প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ জনবল তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এ সকল প্রশিক্ষিত দক্ষ জনবল নিজেরা যেমন স্বাবলম্বী হচ্ছে তেমনি দেশের বাইরে ড্রাইভিং পেশায় নিজেদের যোগ্যতার প্রমাণের মধ্য দিয়ে কর্মক্ষেত্রে প্রবেশ করছে। এ প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণ করে বছরে প্রায় ২৪০০ জন দক্ষ চালক তৈরি করা সম্ভব হবে।

আগামীকাল ময়মনসিংহ ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনের মধ্যে দিয়ে এ অঞ্চলের সকল মানুষ বিআরটিসির সেবা গ্রহণ করতে পারবে। ময়মনসিংহ থেকে ঢাকা এবং অনান্য জেলার সাথে যোগাযোগ ব্যাবস্থা আরো সহজতর হবে। পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা অর্ধেক ভাড়ায় স্কুল কলেজে যাতায়াত করতে পারবে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) ড্রাইভিং প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ জনবল তৈরীতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন