আজ ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : সেপ্টেম্বর, ১৪, ২০২৩, ৭:০৮ অপরাহ্ণ

মুন্সীগ‌ঞ্জে সিরাজদিখান অবৈধভাবে জমি ভরাট’ সাংবাদিকদের পঙ্গু করে দেয়ার হুমকি!

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের সিরাজদিখানে প্রকাশ্যে অবৈধ ভাবে ড্রেজিং করে ভরাট করা হচ্ছে সড়কের পাশের ডোবা ও কৃষি জমি। তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের টেটা বিদ্ধ করে পঙ্গু করে দেয়ার হুমকি দিয়েছে এবাদত নামের এক সন্ত্রাসী। প্রকাশ্যে জমি ভরাট হলেও কোন রুপ ব্যবস্থা নিচ্ছে না উপজেলা প্রশাসন এমন অভিযোগ স্থানীয়দের।

সিরাজদিখানের বালুরচর ইউনিয়নের বালুরচর বাজার -বেতকা সড়কের কালীনগর মোড়ে চলছে এই ভরাট যজ্ঞ। সেখানে মঙ্গলবার তথ্য সংগ্রহ করতে গেলে স্থানীয় সন্ত্রাসী বিগত ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে অংশ নেয়া পরাজিত এস এম শাহাদতের ভাই পরিচয় দানকারী এবাদত এই হুমকি দেন।

সরেজমিন ঘুরে দেখা গেছে, কোন রকম অনুমতি না নিয়ে ড্রেজিং করে সড়কের পাশের ডোবা ও জমি ভরাট করছে,স্থানীয় হাজী মহসিন মাস্টার ও সাবেক ইউপি সদস্য দুলাল মেম্বার । সেই জমি ভরাটে যাতে কোনরুপ প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় তার জন্য সন্ত্রাসী এবাদত সহ তার কয়েকজন সাগরেত ভরাটকৃত জমির পাশে দাড়িয়ে পাহারা দিচ্ছে। কেউ ছবি তুললে বা কোন তথ্য নিতে চাইলে তাদের বিভিন্ন ভয় ভীতি দেখিয়ে তাড়িয়ে দেয়।

মঙ্গলবার ভরাট কৃত জমিতে তথ্য সংগ্রহ করতে গেলে দ্বায়িত্বরত সাাংবাদিকদের মারতে তেরে আসেন এবাদত ও তার সাঙ্গোপাঙ্গরা। এ সময় টেটা দিয়ে সাংবাদিকদের উপর হামলা করার চেষ্টা করেন এতে তারা ব্যার্ত্থ হয়ে প্রান নাশের হুমকি দিয়ে সেখান থেকে তারিয়ে দেন।

স্থানীয়রা জানান, এরা জোর পূর্বক জমিটি ভরাট করছে। কেউ প্রতিবাদ করলে তাদের রক্ষিত সন্ত্রাসীরা বিভিন্ন হুমকি ধামকী দেন। ফলে কেউ জমি ভরাটের বিরুদ্ধে প্রতিবাদ করতে পারছেনা। এতে করে ভয়-ভীতি হীন ভাবে চলছে জমি ভরাটের মহা-উৎসব। অতি দ্রুত জমি ভরাটের বিরুদ্ধে কর্যকর ব্যবস্থা না নিলে একে একে অস্তিত্ব সংকটে পরবে কৃষিজমি,খাল এবং ডোবা নালা।

এ ব্যাপারে জমি ভরাট কারী মহসিন মাস্টার জানান, নিজের জমি ভরাট করবো আবার কার থেকে অনুমোদন নিব।নিউজ না করার অনুরোধ করে সাবেক ইউপি সদস্য দুলাল মেম্বার বলেন, আপনারা নিউজ কইরেন না। প্রশাসনের কেউ এসে থাকলে আমি ইউএনও কে ফোন দিতেছি। সিরাজদিখান উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা উম্মে হাবিবা বলেন, বিষয়টি আমি শুনেছি ইতোমধ্যে ইউনিয়ন ভূমি কর্মকর্তাদের ঘটনাস্থলে পাঠিয়েছি।

সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাব্বির আহম্মেদ বলেন, ঘটনাস্থলে ভূমি অফিসার পাঠিয়েছি। তদন্ত করে এদের বিরুদ্ধে দ্রুত আইন গত ব্যবস্থা নেয়া হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন