আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
বিআরটিসি’র বিরুদ্ধে বিভিন্ন ফেসবুক আইডি থেকে অপতৎপরতাকারীদের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা। চেয়ারম্যান তাজুল ইসলামের নেতৃত্বে ঘুরে দাঁড়ালো বিআরটিসি। এডভোকেট সোহানা তাহমিনার মনোনয়ন বৈধ ঘোষণা উচ্চ আদালতে। মুন্সিগঞ্জ-২ আসনে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করবেন এড, সোহানা তাহমিনা। লৌহজংয়ে নানা আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত। মুন্সীগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী পালিত হল মহান বিজয় দিবস। লৌহজং উপজেলা পরিষদ প্রাঙ্গণে বিজয় দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী মেলার আয়োজন। লৌহজংয়ে আদালতের রায় অমান্য করে সীমানা প্রাচীর নির্মাণ, মানবেতর জীবন-যাপন ভুক্তভোগী পরিবার। লৌহজংয়ে ভাওতা দিয়ে লবণের বিনিময়ে সর্বস্ব লুট! লৌহজংয়ে ৫ জয়িতার সম্মাননা লাভ।
||
  • Update Time : নভেম্বর, ১৪, ২০২৩, ৫:২৩ অপরাহ্ণ

মুন্সিগঞ্জের লৌহজংয়ে প্রবাসীর আক্রোশের শিকার এক নিরীহ গ্রামবাসী।

নিজস্ব প্রতিবেদকঃ মুন্সিগঞ্জ লৌহজং উপজেলার গাওদিয়া ইউনিয়ন এর উত্তর গাওদিয়া গ্রামে চঞ্চল শেখ নামের প্রবাসীর আক্রোশের শিকার হয়েছেন শাজাহান সিকদার নামের এক নীরহ গ্রামবাসী। ৭ই নভেম্বর মঙ্গলবার মুনসুর শেখ (মুনসুর হিল্লাল) এর বড় ছেলে চঞ্চল শেখ সৌদি আরব থেকে দেশে গ্রামের বাড়ি আসলে, বাড়িতে ঢোকার রাস্তাটি সরু দেখতে পেয়ে উত্তেজিত হয়ে, শাজাহান শিকদারের (টিন কাঠ দিয়ে বেড়া দেওয়া) সীমানা প্রাচীরের এক অংশ ভেঙে ফেলে

এ বিষয়ে শাজাহান শিকদারের সাথে কথা বললে, তিনি জানান গত মঙ্গলবার আনুমানিক সকাল ১১.৩০ এর সময়, মুনসুর হিল্লালের সৌদি আরব প্রবাসী ছেলে চঞ্চল শেখ, বাড়িতে আসে নিজের বাড়িতে ঢুকতে গেলে রাস্তাটি সরু পেয়ে পাশের বাড়ি থেকে দা নিয়ে, আমার বাড়ির সীমানার বেড়া কুপিয়ে টিনগুলোকে টুকরো টুকরো করে ফেলে এবং গালিগালাজ করতে থাকে। এ সময় বাড়িতে আমার এবং ছোট ভাই ফারুক শিকদারের, স্ত্রী অবস্থান করছিল। আমি বাজার থেকে বাড়িতে এসে এমন অবস্থা দেখতে পেয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের সঙ্গে সঙ্গে বিষয়টি অবহিত করি এবং পরিবারের লোকজনদের সাথে আলোচনা করিয়া ১২ই নভেম্বর লৌহজং থানায় একটি অভিযোগ দায়ের করি। শাজাহান সিকদার আরো জানান। প্রায় সাত মাস আগে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ইউপি মেম্বার সহ সবাই মিলে আমার জমি মেপে সীমানা নির্ধারণ করে দিয়ে সীমানা প্রাচীর দেয়ার নির্দেশ দেয়। গণ্যমান্য ব্যক্তিরা পেছনের বাড়ির লোকজনদের চলাফেরা করার জন্য আমাকে ৩ ফুট জায়গা ছেড়ে দিতে বলে আমি সেখানে ৬ ফুট জায়গা ছেড়েছি আমার দোষ কোথায় আমি এর বিচার চাই।

এ বিষয়ে গাওদিয়া ইউনিয়ন ১ নং ওয়ার্ড মেম্বার তোবারক ঢালির সাথে কথা বললে তিনি জানান। আমি বিষয়টি শুনে ঘটনাস্থলে গিয়ে সরজমিনে দেখেছি। চঞ্চল শেখ যে কাজটি করেছে সেটা অমানবিক। আমরা ঘটনাটি সমাধানের চেষ্টা করছি।

এ বিষয়ে লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার ইমাম হাসান জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে চঞ্চল শেখের সাথে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তার পরিবার থেকে অপারগতা প্রকাশ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও পড়ুন